নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের আগৈলঝাড়ায় রত্নপুর ইউনিয়নে বাল্যবিয়ের আসর থেকে বরসহ তিনজনকে কারাদন্ড দিয়ে জেলহাজতে পাঠিয়ে ভ্রাম্যমাণ আদালত। স্থানীয় ঐচারমাঠ গ্রামের শুক্রবার রাতে অপ্রাপ্ত বয়স্ক এক স্কুলছাত্রীর বিয়ে করার প্রাক্কালে বর মৃদুল মল্লিক (২৫) ও তার মা স্বরষতী মল্লিক ও বন্ধু সুব্রত মল্লিককে আটক করে। পরে তাদেরকে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে তুলে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। শনিবার সকালে তাদের তিনজনকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে আগৈলঝাড়া থানা পুলিশ।

পুলিশ জানায়- উপজেলার রত্নপুর ইউনিয়নের ঐচারমাঠ গ্রামের মৃত মৃত্যুঞ্জয় মল্লিকের ছেলে মৃদুল মল্লিকের সাথে শুক্রবার রাতে মাদারীপুরের কালকিনী উপজেলার চরবাহাদুরপুর গ্রামের জগদীশ মন্ডলের মেয়ে সিটিখান গার্লস স্কুলের নবম শ্রেণির ছাত্রী কেয়া মন্ডলের বিয়ের প্রস্তুত চলে ছেলের বাড়িতে। স্থানীয়দের সংবাদে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুশান্ত কুমার বর মৃদুল মল্লিক, তার মা স্বরষতী মল্লিক ও স্থানীয় মধুসুদন মল্লিকের ছেলে সুব্রত মল্লিককে বাল্যবিয়ে আসর থেকে গ্রেপ্তার করে।

এসআই সুশান্ত সময়ের আলোকে জানান, গ্রেপ্তারদের ওই রাতেই আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালতের বাল্যবিয়ের অপরাধে বরসহ তিন জনকে ৬ মাস করে কারাদণ্ডাদেশ দেন। তাদেরকে শনিবার সকালে বরিশাল কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম সময়ের আলোকে বলেন, বাল্যবিয়ে করার অপরাধে বর মৃদুল মল্লিকসহ তিনজনকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।’