বার্তা পরিবেশক পটুয়াখালি:: কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই পটুয়াখালীতে গণপূর্ত বিভাগের জমি দখল করে চলছে ব্যক্তি মালিকানাধীন বহুতল ভবনের নির্মাণ কাজ। পটুয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের ঠিক পেছনেই প্রভাবশালীদের ছত্রছায়ায় ওই বহুতল ভবনটি নির্মিত হচ্ছে। অভিযোগ রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কিছুটা নির্বিকার থাকায় কায়উম বিশ্বাস নামের এক ব্যক্তি ইতিমধ্যে ভবনটির ৪র্থ তলা পর্যন্ত নির্মাণ শেষ করেছেন।

পটুয়াখালী গণপূর্ত বিভাগ কর্তৃপক্ষ জানায়, গণপূর্ত বিভাগের পটুয়াখালি নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের পূর্ব পাশের সীমানা প্রাচীর সংলগ্ন রাস্তার বিপরীত পাশে ৩৮২৬ নং দাগে গণপূর্ত বিভাগের জমি। সেই জমিতে বহুতল ভবন র্নিমাণ শুরু করলে স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে গণপূর্ত বিভাগ মৌখিকভাবে কাজে বাধা দেয়। এতেও নির্মাণ কাজ বন্ধ না হলে ভবন মালিককে কাজ বন্ধ রাখতে নোটিশ দেয়া হয়। কিন্তু ভবন মালিক নিষেধাজ্ঞা না মেনে আরও দ্রুত গতিতে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ আছে।

পটুয়াখালি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ বরিশালটাইমসকে জানান, অবৈধ স্থাপনা নির্মাণের ঘটনায় কায়উমকে নোটিশ দেয়া হয়েছে এবং নোটিশের অনুলিপি জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে পাঠিয়ে তাদের সহায়তা চাওয়া হয়েছে। কিন্তু ভবন মালিক তা উপেক্ষা করেছেন। তাই ওই ভবন মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।