নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের কীর্তনখোলা নদীতে ইলিশ নিধন বিরোধী অভিযানে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। মেট্রোপলিটন বন্দর থানা পুলিশের করা এই মামলায় ১২০ জেলেকে অভিযুক্ত করেছে। বুধবার রাতে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সজল সাহা বাদী হয়ে মামলাটি করেন। পুলিশ এই মামলায় অভিযুক্ত জেলেদের ইতিমধ্যে গ্রেপ্তার মাঠে নেমেছে। বিষয়টি বরিশালটাইমসকে শুক্রবার রাতে মুঠোফোনে নিশ্চিত করে বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার।

এর আগে মঙ্গলবার রাতে সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়ন লাগোয়া কীর্তনখোলা নদীতে ইলিশ নিধন বিরোধী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও মৎস্য কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানিক টিমের ওপর হামলা করে জেলেরা। এতে বন্দর থানা পুলিশের উপ-পরিদর্শক ও এক কনস্টেবলসহ ট্রলার চালক আহত হন। তাদের উদ্ধার করে ওই দিন রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ভর্তি করা হয়।

বন্দর থানা পুলিশের ওসি জানান, সেই রাতের ঘটনায় অজ্ঞাতনামা ১২০ জেলেকে আসামি করে একটি মামলা করা হয়েছে। বুধবার রাতে মামলাটি করার পর পুলিশের একাধিক টিম অভিযুক্তদের গ্রেপ্তার মাঠে নেমেছে।