মজিবর রহমান, মঠবাড়িয়া:: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৩১ অক্টোবর) সকালে ‘মুজিব বর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এ প্রাতিপাদ্য নিয়ে থানা চত্বরে উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) এজেড এম মাসুদুজ্জামান মিলুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও উর্মী ভৌমিক।

বিশেষ অতিথি ছিলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মঠবাড়িয়া কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম সেলিম মিয়া।

অন্যানের মধ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, ঝালকাঠি সরকারি কলেজের সহকারী অধ্যাপক আব্দুস সালাম, মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিমুল হক, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক পরিতোষ বেপারি, পৌর আ’লীগের সহ-সভাপতি হেমায়েত উদ্দিন, মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সাংবাদিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উর্মী ভৌমিক বলেন- জনসাধারনের নিরাপত্তা ও সেতুবন্ধনের জন্য কমিউনিটি পুলিশিং গঠন করা হয়। প্রতিটি ওয়ার্ডে কমিটি পুর্নগঠন করে এটিকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে হবে।

এছাড়া তিনি সাইবার ক্রাইম ও কিশোর গ্যাংয়ের অনৈতিক কর্মকাণ্ড রোধে অভিভাবকসহ কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের প্রতি আহবান জানান।

সভাপতির সমাপনী বক্তব্যে ওসি মাসুদুজ্জামান মিলু বলেন, জনসাধারণের সেবক হিসেবে কাজ করতে চাই। আইনী সেবা জনসাধারণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে পুলিশ বাহিনী সব সময় বদ্ধপরিকর। অপরাধ দমন ও সমাজ থেকে সকল অব্যবস্থাপনা দূর করে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তিনি কমিউনিটি পুলিশিংয়ের সদস্য এবং সকল শ্রেণি-পেশার লোকদের সহযোগিতা কামনা করেন। শেষে বিভিন্ন শিল্পীদের পরিবশনায় এক মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।