আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জ উপজেলার বাহেরচর বাজারে মোজাম্মেল হক আকন নামে এক ভুয়া চিকিৎসককে ১ লাখ টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় তার মালিকানাধীন আকন মেডিকেল হল নামের ফার্মেসি থেকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বেশ কিছু সরকারি ওষুধ জব্দ করা হয়েছে।

কোনো ধরনের ডিগ্রি বা অনুমোদন ছাড়াই নিজেকে ডাক্তার ঘোষণা করে দীর্ঘদিন রোগীদের চিকিৎসা করা এবং বিনামূল্যে বিতরণের সরকারি ওষুধ নিজের ফার্মেসিতে বিক্রির অপরাধে গতকাল (শুক্রবার) রাতে তাকে ১ লাখ টাকা জরিমানা করেন অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাবুগঞ্জের ইউএনও মোঃ আমীনুল ইসলাম। একই সময় বাহেরচর বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে এক দোকানিকে ৭ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

অভিযান প্রসঙ্গে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও বাবুগঞ্জের ইউএনও মোঃ আমীনুল ইসলাম বলেন, ‘বাহেরচর বাজারের মোজাম্মেল হক আকন তার ফার্মেসিতে নিজেই ডাক্তার সেজে রোগীদের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন। অভিযোগ পেয়ে তার ফার্মেসিতে অভিযান পরিচালনাকালে সেখানে বিক্রির উদ্দেশ্যে মজুত করা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বেশকিছু সরকারি ওষুধ উদ্ধার করা হয়। জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।’