বেতাগীতে ইউপি নির্বাচন: চার প্রিসাইডিং কর্মকর্তাকে পরিবর্তনে স্বতন্ত্র প্রার্থীর আবেদন

বরগুনা প্রতিনিধি >> বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটি ওয়ার্ডে প্রিসাইডিং অফিসার পরির্তন চেয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেছেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মাহাবুবু আলম।বৃহস্পতিবার বিকেলে এই আবেদন দেওয়া হয়। জেলা নির্বাচন কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেন।

লিখিত আবেদনে স্বতস্ত্র প্রার্থী মাহাবুবু আলম ২১ জুন মোকামিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন অনুষ্ঠানের জন্য নয় টি ওয়ার্ডে প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।এর মধ্যে চার প্রিসাইডিং কর্মকর্তা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বাধাগ্রস্থ করবে বলে আশঙ্কা রয়েছে।ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডে প্রি সাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে হুমায়ূন কবির নামের এক স্কুল শিক্ষককে। হুমায়ুন কবির বেতাগী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। ৫ নম্বর ওয়ার্ডে মো. মাহাতাব উদ্দীন নামের এক ব্যক্তিকে প্রিসাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। তিনি স্থানীয় এক প্রভাবশালী আওয়ামীলীগ নেতার আত্মায়ী।

৭ নম্বর ওয়ার্ডের প্রি সাইডিং অফিসার ওই ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থীর নিকট আত্মীয়। ১ নম্বর ওয়ার্ডে ননী গোপাল সমাদ্দারকে প্রিসাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে , তিনি নৌকা প্রার্থীর সমর্থক । সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে এই চারটি ওয়ার্ডের প্রিসাইডিং অফিসারকে অপসারণ করার জন্য নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করা হয়। বৃহস্পতিবার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী জালাল গাজীর কর্মী-সমর্থকেরা তাঁকে অপহরণের চেষ্টা চালিয়েছেন।পরে তিনি আত্মরক্ষার জন্য বেতাগী থানায় আশ্রয় নেন।

মোকামিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মাহাবুবুর আলম সুজন বলেন, নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে চারটি ওয়ার্ডে প্রিসাইডিং অফিসার হিসেবে যাদের নিয়োগ দেয়া হয়েছে তারা নির্বাচনে সুষ্ঠু ভোট গ্রহনে বাধাগ্রস্থ করবেন।যারা আওয়ামীলীগ নেতা ও নেতাদের নিকট আত্মীয়।আমাকে নির্বাচনী মাঠ থেকে সরাতে অপহরণ করা চেষ্টা ও করা হয়।এখন আবার দলীয় নেতাদের প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।সুষ্ঠু ভোট গ্রহন নিয়ে আমি শঙ্কিত।

মোকামিয়া ইউনিয়নের রিটানিং অফিসার বেতাগী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও জাহাঙ্গীর, আবেদন পেয়েছি, তবে এখন আর কোনো পরিবর্তন করা হবে না।