বরিশালে যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল জেলা উত্তর যুবদলের যুগ্ম আহবায়ক মো. গফুর সরদারের ওপর হামলার অভিযোগ উঠেছে গৌরনদী উপজেলার ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ৯টার দিকে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী হামলা চালিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে বলে অভিযোগ গফুরের স্বজনদের।

গফুরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবার তাকেই আটক করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। তিনি বিস্ফোরক মামলার সন্দিগ্ধ আসামি বলে জানিয়েছে পুলিশ।

পরে বুধবার গৌরনদী মডেল থানা পুলিশ গফুর সরদারকে গ্রেফতার দেখিয়ে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে।

ভুক্তভোগী গৌরনদী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বরিশাল জেলা উত্তর যুবদলের যুগ্ম আহবায়ক মো. গফুর সরদার অভিযোগ করে জানান, নিজ বাড়ি কসবা থেকে আগৈলঝাড়া যাওয়ার উদ্দেশে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় গৌরনদী বাসস্ট্যান্ডে যান তিনি। সেখানে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাতুল শরীফের নেতৃত্বে ১০/১২ জন ছাত্রলীগ নেতাকর্মী লাঠিসোটা, লোহার রড, জিআই পাইপ নিয়ে তার ওপর হামলা চালায়।

এ সময় তাকে রড ও পাইপ দিয়ে দিয়ে রক্তাক্ত জখম করেছে। হামলাকারী সন্ত্রাসীরা তার পা ভেঙে দেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রাত ১০টার দিকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসা দিয়ে আবার আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

বুধবার একটি বিস্ফোরক ও হত্যা পেন্ডিং মামলায় আমাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেছে বলেও জানান গফুর সরদার। তিনি ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, আমার ওপর যারা হামলা করল তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা না নিয়ে বরং আমাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখাল।

অভিযোগের বিষয়ে অস্বীকার করে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাতুল শরীফ বলেন- হামলা সম্পর্কে আমি কিছুই জানি না এবং ঘটনার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নাই।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. হেলাল উদ্দিন  বলেন- মো. গফুর সরদারকে বিস্ফোরক মামলার সন্দিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার করে বুধবার বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।