পুলিশ কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি: যুবলীগ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সিরাজগঞ্জের তাড়াশে পুলিশ পরিচয়ে সড়কে মোটরসাইকেল আটকে চাঁদাবাজির চেষ্টার অভিযোগে রাহাত খান রুবেল (৩২) নামে এক যুবলীগ নেতাকে আটকের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং পৌর এলাকা খানপাড়ার বেলাল হোসেন খানের ছেলে।

গতকাল শুক্রবার (০৫ আগস্ট) সন্ধ্যার পর উপজেলার তাড়াশ-রাণীরহাট আঞ্চলিক সড়কের বেরখারি এলাকায় এ ঘটনা ঘটে। ওই সময় ৯৯৯-এ ফোন পেয়ে তাকে আটক করে পুলিশ।

আজ শনিবার (০৬ আগস্ট) অপরাহ্নে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, শুক্রবার তিন কিশোর মোটরসাইকেলে নাটোরের সিংড়া উপজেলা থেকে তাড়াশের গুড়পিপুল গ্রামে বিয়ে খেতে আসে। সন্ধ্যার পর তারা বাড়ি ফেরার পথে ঘটনাস্থলে পৌঁছলে রাহাত খান রুবেল তাদের মোটরসাইকেলের গতিরোধ করেন। ওই সময় রুবেল নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে ওই কিশোরদের কাছে মাদক আছে দাবি করে বলেন, ‘আমার সঙ্গে থানায় চলো, না হলে টাকা দাও’ বলেই মোটরসাইকেলের চাবি নিয়ে নেয়। ওই সময় মোটরসাইকেল আরোহীরা তাদের কাছে টাকা নেই জানিয়ে বাড়িতে ফোন দেওয়ার কথা বলে ৯৯৯-এ ফোন দেয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ওই কিশোরদের উদ্ধার এবং রুবেলকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে থানায় মামলা হয়েছে।’