বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরি

সাইদুল ইসলাম, রাজাপুর প্রতিনিধি: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর থেকে গত পনের অক্টোবর ২০১৫ খ্রি. এফএসওসিডি/৩৪/২০১৫ (প্রঃ)/১০২৮৭ নং স্বারক এর মাধ্যমে দুটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা ছিল প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। কিন্তু সে বিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ষ্টেশন অফিসার পদে চাকরি নেন ঝালকাঠির রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের মনোহরপুর গ্রামের মৃত. এনায়েত হোসেন এর পুত্র মো. ইমরান হোসন। ইমরান হোসেন বর্তমানে পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার পদে কর্মরত।

এ বিষয়ে তথ্য প্রমানসহ নান্না মিয়া নামের এক ব্যক্তি রাজাপুর প্রেসক্লাব ও কাউখালী প্রেসক্লাবে লিখিত অভিযোগ করেন। অভিযোগের মাধ্যমে জানা যায়, রাজাপুর উপজেলার মনোহরপুর গ্রামের মৃত. এনায়েত হোসেন এর পুত্র মো. ইমরান হোসেন গত ২০১৪ সালের পনের এপ্রিল একই উপজেলার ইন্দ্রপাশা গ্রামের মো. মানিক হাওলাদারের একমাত্র মেয়ে মিসেস. মিয়াদ আক্তারকে বরিশাল সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ড কাজী অফিসের মাধ্যমে একলক্ষ টাকা দেনমোহর ধার্য্য করে শরীয়াহ মোতাবেক বিবাহ করেন।

অথচ ইমরান হোসেন বিয়ের তথ্য গোপন করে অবিবাহিত দেখিয়ে ২০১৫ সালের পনের অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তিতে ষ্টেশন অফিসার পদে আবেদন করেন এবং ২০১৬ সালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ স্টেশন অফিসার পদে চাকরি প্রাপ্ত হন। নাম বলতে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, ইমরান হোসেন তখনকার সময়ে ইউনিয়ন চেয়ারম্যান কর্তৃক অবিবাহিত সনদপত্র সহ সকল কিছু বিভিন্ন মাধ্যমে ম্যানেজ করে নেন।

এ বিষয়ে মো. ইমরান হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমি বৃহস্পতিবার চাকরি থেকে রিজাইন দিয়েছি অফিসিয়ালি। আমার পারিবারিক কারনে বা আমার সমস্যার কারনে সেচ্ছায় রিজাইন দিয়েছি।” অব্যাহতির বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পিরোজপুরের উপ সহকারী পরিচালক একেএম শামসুজ্জোহা এর কাছে জানতে চাইলে তিনি জানান, “ইমরান অফিসিয়ালি আবেদন করতেছেন বলে আমায় জানিয়েছেন তবে এখনও অব্যাহতির লিখিত আবেদন পাইনি।”