বরিশাল সিভিল সার্জনের পোষা বিড়ালের মৃত্যু: রহস্য উদ্ঘাটনে ময়নাতদন্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সিভিল সার্জনের পোষা দুই মাস বয়সি ৪টি বিড়ালছানার রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২২ মার্চ) সকালে সিভিল সার্জন ডা. মারিয়া হাসানের সরকারি বাংলোতে একে একে চারটি ছানাই মৃত্যুবরণ করে। হঠাৎ বিড়ালছানাগুলোর মৃত্যুতে সরকারি এই কর্মকর্তা ব্যথিত এবং উদ্বিগ্নও। তাইতো মৃত্যু রহস্য উদঘাটনে স্মরণাপণ্ন হয়েছেন প্রাণিসম্পদ বিভাগের। এতে সেখানকার কর্মকর্তা সাড়া দিয়ে মৃত বিড়াল চারটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তাদের হেফাজতে নিয়েছেন।

সিভিল সার্জন মারিয়া হাসান বরিশালটাইমসকে জানান, জন্মের পর থেকে গত ২ মাস বাচ্চাগুলো ভালোই ছিল। বুধবার সকালে হঠাৎ করেই প্রথমে একটি বাচ্চা মারা যায়। এবং এর দেড় ঘণ্টার ব্যবধানে আরও তিনটি বাচ্চা একসঙ্গে মারা গেছে। এই বিষয়টি উদ্রেক সৃষ্টি করে এবং বেদনাদায়কও বটে। এ কারণে বিষয়টি প্রাণিসম্পদক বিভাগকে অবগত করেন তিনি।

প্রাণিসম্পদ বিভাগ সূত্র জানা গেছে, বিড়ালের মধ্যে নাকি নতুন একটি ভাইরাস দেখা দিয়েছে। এটার কারণেই সুস্থ বিড়াল হঠাৎ করেই মারা যাচ্ছে।

বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরুল আলম বরিশালটাইমসকে বলেন, সিভিল সার্জনের পোষা বিড়ালগুলো কেন মারা গেল তা নিশ্চিত হওয়ার জন্য বুধবারই প্রাণী রোগ নির্ণয় কেন্দ্রে ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে।’