তৃতীয় বিয়ে করতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রাজশাহীর পুঠিয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছেন এক তরুণী। ওই তরুণী আগেও দুইবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। বুধবার (২৯ মার্চ) দুপুর থেকে পুঠিয়ার সৈয়দপুর গ্রামে প্রেমিকের বাড়িতে অনশনে রয়েছেন তিনি।

বিয়ের দাবি করা ওই প্রেমিকা ও প্রেমিক উভয়েই সৈয়দপুর গ্রামের বাসিন্দা। জমসেদ ওই গ্রামের আফসার সরদারের ছেলে। তার স্ত্রী ও এক ছেলে রয়েছে। আর প্রেমিকা রুনা আকতার (২০) ওই গ্রামের তাজু মোল্লার মেয়ে। রুনার আগেও দুইবার বিয়ে হয়েছিল।

রুনার দাবি, দীর্ঘ দুই বছর ধরে জমসেদের সঙ্গে তার প্রেমের সম্পর্ক চলছে। এর মাঝে তাদের একাধিকবার শারীরিক সম্পর্কও হয়। মঙ্গলবার (২৮ মার্চ) তাদের দুইজনের বিয়ে হওয়ার কথা ছিল।

কিন্তু তার প্রেমিক জমসেদ কথা রাখেননি। এ কারণে বুধবার (২৯ মার্চ) দুপুর থেকে জমসেদের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেছেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য আনছার আলী বলেন, এ ঘটনার পর ওই মেয়ের পারিবারকে ডাকা হয়েছিল। কিন্তু তারা মেয়েকে আর ফিরিয়ে নিতে চান না।

তাই আপাতত চৌকিদার মানিকের তত্ত্বাবধানে রুনাকে রাখার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ঘটনাটি জরুরি সেবা ‘৯৯৯’ এবং পুঠিয়া থানা পুলিশকে জানিয়েছি। বিষয়টি তারা দেখছেন।

বিয়ের দাবিতে জমসেদের বাড়িতে ওই তরুণীর অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল বারী।

তিনি বলেন, ওই তরুণী বলতেছে আমাকে বিয়ে দিয়ে দেন, পুলিশ তো আর বিয়ে দিয়ে দিতে পারবে না। অভিযোগ থাকলে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে, আমরা তদন্ত করে ব্যবস্থা নিতে চেয়েছি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।