শামসুজ্জামান কাজটি ঠিক করে নাই : শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: একজনকে ১০ টাকা দিয়ে স্বাধীনতার দিনে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান যে কথাগুলো লিখেছেন, সেটি মোটেও সঠিক নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

শুক্রবার (৩১ মার্চ) দুপুর ১টার দিকে মাদারীপুর মিউজিয়ামের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। তিনি বলেন, ওই সাংবাদিক স্বাধীনতার পক্ষের লোক কিনা, সেটাও এখন বিবেচনা করার বিষয়। তিনি যে কাজটি করেছেন, সেটি সঠিক করে নাই।

শাজাহান খান বলেন, বঙ্গবন্ধুর সময়ে একজন মহিলাকে দিয়ে জাল পরিয়ে ছবি তুলে প্রচারণা করা হয়েছিল যে, দেশে খাদ্য নেই, বস্ত্র নেই। এতে বঙ্গবন্ধুকে হেয় করা হয়েছিল। ঠিক তেমনই এখনও আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।

তিনি বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে বিশ্বাস করে না, তারা যেকোনো অপকর্ম করতেই পারে। সত্য উদঘাটন করে যারা সংবাদ পরিবেশন করে, তাদের কোনো ক্ষতি হতে পারে না।

অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুরের স্থানীয় সরকারের উপপরিচালক নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল ইসলাম ও গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী কামরুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।