সৌদিতে হ্নদরোগে আক্রান্ত হয়ে আরও ৩ বাংলাদেশির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সৌদি আরবের রিয়াদ, জেদ্দায় ও মক্কায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। জানা যায়, গতকাল শুক্রবার রিয়াদ প্রবাসী মো. আফজাল হোসেন-(২৮) খাদ্যনালী সমস্যার কারণে জরুরি ভিত্তিতে দেশে গিয়েছিলেন।

দেশে গিয়ে ভালোভাবে চিকিৎসা নেবেন বলে গিয়ে ছিলেন কিন্তু সে সুযোগ আর পেলেন না। এয়ারপোর্টে থেকে গ্রামের বাড়িতে যাবার মূহুর্তে এ প্রবাসী মৃত্যু বরণ করেন। তিনি-ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার হযরতপুর ইউনিয়নের বৌনাকান্দি গ্রামের বাসিন্দা।

এ দিকে গত বুধবার জেদ্দা প্রবাসী মো. নুরুল হক (৫৫) রাতে নিজ বাসায় হঠাৎ স্ট্রোক করে। সঙ্গে সঙ্গে তাকে প্রতিবেশি প্রবাসীরা জেদ্দা নগরীর কিং আবদুল আজিজ হাসপাতালে ভর্তি করান। গত বৃহস্পতিবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় এ রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়।

জেদ্দা প্রবাসী নুরুল হকের গ্রামের বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাধীন আমিরাবাদ ইউনিয়নের পশ্চিম হাজার বিঘা, সাহেবি পাড়ার ( পাখির বাপের বাড়ির) গোলাম কাদের পুত্র।

গতকাল জুমাবার বাদে আছর নামাজের সময় জানাজা হয়েছে জেদ্দা কিলো আরবাতাস হায়ার মিনারা বড় মসজিদে । জানাজার পর হারেজ কবরস্থান লাশ দাপন করা হয়েছে।

জানা যায়, মক্কা প্রবাসী আমান উল্লাহ আমান (৪৮) চার মাস ধরে অসুস্থ। গতকাল শুক্রবার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। তার বাড়ি কক্সবাজার জেলা ঈদগাও উপজেলার সদর ইউনিয়নে।