বাউফলে কোস্টগার্ডের উদ্যোগে ফ্রি চিকিৎসাসেবা

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে ৭ শতাধিক অসহায় দুস্থ মানুষের মাঝে কোস্টগার্ডের উদ্যোগে ফ্রি চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (০৬ জুন) বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের উদ্যোগে বাউফল উপজেলার ৮৫ নং উত্তর কালাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন গাইনী বিশেষজ্ঞ লে. কমান্ডার ইয়াসমিন আক্তার, মেডিকেল অফিসার লে. মো. জাহিদুল ইসলাম, কালাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা ও কালাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. কবিরুজ্জামান ও প্রধান শিক্ষক রুহুল আমিন প্রমুখ।

দিনব্যাপী কর্মসূচি চলাকালে দুস্থঃদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার পর বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। সাধারণ মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষে আগামীতেও কোস্টগার্ডের উদ্যোগে এই ধরনের কর্মসূচি অব্যহত থাকবে দাবি করে সংস্থাটির স্টাফ অফিসার লে. হাসান মেহেদী।

তিনি বলেন, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা, অবৈধ মৎস্য আহরণ, মাদকদ্রব্য পাচার, চোরাচালান ও মানবপাচার রোধসহ স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ অবদান রাখছে কোস্টগার্ড।’