এসআই পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে প্রাণ গেল ফারিজুলের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রংপুরে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে তীব্র দাবদাহে স্ট্রোক করে ফারিজুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে।বুধবার (৭ জুন) দুপুরে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে মাঠ পরীক্ষা চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ওই দিন রাত ৯টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফারিজুলের মৃত্যু হয়।

ফারিজুল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুরের কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারি ইউনিয়নে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবু মারুফ হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এসআই নিয়োগের মাঠ পরীক্ষা চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে যান ফারিজুল। সঙ্গে সঙ্গে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে রাত ৯টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, তার মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে রাখা আছে। ময়নাতদন্তের পর বোঝা যাবে আসলে কী কারণে মারা গেছেন। তবে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ফারিদুলের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক তার মৃত্যু সনদে উল্লেখ করেছেন বলে পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান।

এদিকে ডিআইজি, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ সূত্রে জানা গেছে, বুধবার বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষা-২০২৩ এর দ্বিতীয় দিনের কার্যক্রম সম্পন্ন করা হয়।

ওই দিন সকাল সাড়ে ৬টা থেকে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠ ও শেখ রাসেল স্টেডিয়াম মাঠে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ে বাছাই করা যোগ্য প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার প্রথম ইভেন্ট (দৌড়)‌‌‌ পুরুষ প্রার্থীদের ১৬০০ মিটার এবং নারী প্রার্থীদের ১০০০ মিটার দূরত্ব দৌড় হয়। এই দূরত্ব অতিক্রম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে দ্বিতীয় ইভেন্টে লং জাম্প ও তৃতীয় ইভেন্টে হাই জাম্প পরীক্ষা নেওয়া হয়।

শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি আবদুল আলীম মাহমুদ। নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অফিসে কর্মরত অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) এ এফ এম আনজুমান কালাম, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) মিজানুর রহমান, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) এস এম রশিদুল হক প্রমুখ। শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের আজ বৃহস্পতিবার একই ভেন্যুতে অন্য সব ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে।