নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুর জেলা আওয়ামী লীগের সদস্য গোপাল চন্দ্র বসুকে (৫৫) কুপিয়ে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে নিয়েছে সন্ত্রাসীরা। বুধবার (১৭ এপ্রিল) ভোরে জেলা সদর উপজেলার রায়েরকাঠি এলাকার তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত গোপাল চন্দ্র খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতের আনুমানিক ৪টার দিকে কিছু দুর্বৃত্তরা তার ঘরে ঢুকে। এ সময় তিনি চিৎকার দিলে প্রথমে তাকে কুপিয়ে গুরুতর আহত করে। পরে ঘরে থাকা অন্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ঘরের মালামাল ও টাকা লুট করে নেয়।

পরিবার সূত্র জানান, তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে মারাত্মক জখম করে। ঘটনার পর পুলিশের সহায়তায় পরিবারের সদস্যরা তাকে জেলা হাসপাতালে নিয়ে যান। তার অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা সিটি হাসপাতালে পাঠান।

তিনি জেলা আওয়ামী লীগের সদস্য। এছাড়া পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক জিএস, জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এ ঘটনায় নিন্দা জানিয়েছেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আশিকুজ্জামন সাংবাদিকদের বলেন, ওই রাতে খবর শুনে সেখানে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।