নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত অফিসার পরিচয়ে চাকরি দেওয়ার কথা বলে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়া অভিযোগে শাকিল নামে এক যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বুধবার (১ মে) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন নগর গোয়েন্দা শাখার উপ পুলিশ কমিশনার জাকির হোসেন মজুমদার।

তিনি বলেন, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার সুবিদ খালি গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে শাকিল আহমেদ (৪৫) প্রধানমন্ত্রী কার্যালয়ের পার্সোনাল অফিসার পরিচয়ে দিয়ে বরিশাল নগরী ও বিভিন্ন জায়গার কয়েকজনের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

এ বিষয়ে গত (২৯ এপ্রিল) বরিশাল কোতোয়ালি মডেল থানায় ভুক্তভোগী নগরীর দক্ষিণ আলেকান্দার আব্দুর রহমানের ছেলে তরিকুল ইসলাম অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরপরই আমরা এই প্রতারকের সন্ধানে নামি। নগর গোয়েন্দা শাখার ইন্সপেক্টর ছগির হোসেন প্রযুক্তির মাধ্যমে প্রতারক শাকিলকে মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকার মিরপুরের কাফুরল এলাকা থেকে গ্রেফতার করেন।

এসময় তার কাছে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পার্সোনাল অফিসারের একটি ভুয়া আইডিকার্ডসহ বিভিন্ন সরকারি দফতরের আইডি কার্ড উদ্ধার করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পার্সোনাল অফিসার পরিচয়দানকারী শাকিল বরিশাল নগরীর রাজনৈতিক ব্যক্তি থেকে সাধারণ মানুষের সঙ্গে দীর্ঘদিন এই প্রতারণা চালিয়ে আসছে বলেও জানান তিনি। এ ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী তরিকুল ইসলাম।