নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে ঝালকাঠির সদর উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা নির্বাচন কমিশন।একই সঙ্গে শনিবার (৪ মে) জেলা নির্বাচন অফিসে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে।

শুক্রবার (৩ মে) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাঃ আঃ ছালেক এতথ্য নিশ্চিত করেছেন। এদিকে শোকজ নোটিশে বলা হয়েছে, ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসাবে আপনি উপজেলার বিভিন্ন স্থানে প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করেছেন, বিপুল পরিমানে লোকজনের সমাগম ঘটিয়ে মোটর সাইকেল শোডাউন করেছেন, একটি গাড়িতে একের অধিক শব্দের মাত্রা বর্ষণকারী যন্ত্রের ব্যবহার করে প্রচারণা চালিয়েছেন এবং বিনয়কাঠি ইউনিয়নের সুগন্ধিয়া মুসলিম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে কয়েক শতাধিক লোকজন নিয়ে স্থানীয় মাননীয় জাতীয় সংসদ সদস্যের নাম ব্যবহার করে আপনার প্রতীকের পক্ষে প্রচারণা চালিয়েছেন যার ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে এবং যা নিম্নস্বাক্ষরকারীর দৃষ্টিগোচর হয়েছে। আপনার এহেন কর্মকান্ড উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা,২০১৬ এর বিধি ৮(৯), ১৩ (ক) এবং ২১ (১) এর সুস্পষ্ট লঙ্ঘন।

এমতাবস্থায়, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর একাধিক বিধি ভঙ্গ করে প্রচার-প্রচারনা করায় কেন আপনার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার লিখিত ব্যাখ্যা আগামী ২৪ ঘন্টার মধ্যে (০৪ মে ২০২৪ তারিখের মধ্যে) নিম্নস্বাক্ষরকারী বরাবর দাখিল করার জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, ঝালকাঠি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২১ মে ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।