ঝালকাঠির রাজাপুর উপজেলায় দলিল জালিয়াতির অভিযোগে অফিস পিওন ও ৩ দলিল লেখকসহ মোট চারজনকে সাময়িক বরখাস্ত করেছেন রাজাপুর উপজেলা সাব-রেজিস্ট্রার ইয়াছমিন সিকদার।

বরখাস্তরা হলেন- অফিস পিওন কবির হোসেন, দলিল লেখক মো. জাকির হোসেন মিনু, মো. সোহাগ সিকদার এবং মো. দেলোয়ার হোসেন। সেইসঙ্গে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তাদের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৯ এপ্রিল জেলা রেজিস্ট্রার মো. হেলাল উদ্দীনের নির্দেশে ইয়াছমিন সিকদার ওই চারজনকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

অফিস সহকারী মহাদেব চন্দ্র দাস বরিশালটাইমসকে জানান, অফিস পিওনের যোগসাজশে দলিলের দাগ নম্বর পরিবর্তন করা হয়েছে জমি রেজিস্ট্রি হওয়ার ও বালামে লিপিবদ্ধ করার অনেক পরে। তদন্তে অভিযুক্ত প্রমাণ হলে এদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

জানতে চাইলে রাজাপুর সাব-রেজিস্ট্রার ইয়াছমিন সিকদার বরিশালটাইমসকে জানান, অফিসের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে চারজনকে সাময়িক বরখাস্ত করা হলেও এরা ঘটনায় জড়িত কিনা তা দেখার জন্য কাঠালিয়ার সাব-রেজিস্ট্রারকে তদন্তের ভার দেয়া হয়েছে।

এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান কর্মকর্তা কাঠালিয়ার সাব-রেজিস্ট্রার মো. মাইনুল হক বরিশালটাইমসকে বলেন, তদন্তের দায়িত্ব আমাকে দেয়া হয়েছে। জেলা রেজিস্ট্রারের অনুমতি পেলেই তদন্তের কাজ শুরু করব।’’