পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের দিয়ারা আমখোলা গ্রামে ইঁদুরের ওষুধ খেয়ে মোসা. মাকসুদা বেগম (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। মাকসুদা বেগম উপজেলার লতাচাপলী ইউনিয়নের দিয়ারা আমখোলা গ্রামের মো. পান্না মিয়ার মেয়ে। দেনার দায়ে সে মৃত্যুর পথ বেছে নিয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনসার মোল্লা বরিশালটাইমসকে জানান, মাকসুদা বেগমের স্বামী হাবিবুর রহমান ভাত খেয়ে কৃষিকাজ করার জন্য বাইরে গেলে মাকসুদা বেগম ঘরে থাকা ইঁদুরের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করার পর ১০ মিনিটের মধ্যে তার মৃত্যু হয়।

মাকসুদা বেগম মানসিক ভারসাম্যহীন ও দেনাগ্রস্থ ছিল বলে তিনি উল্লেখ করেন। এদিকে মাকসুদার বাবা মো. পান্না মিয়া মেয়ের মৃত্যুর বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি।

অপরদিকে, স্থানীয়দের একটি সূত্র জানায়- স্বামীর হাবিবুর রহমানের সাথে পারিবারিক বিষয় নিয়ে কলহের কারনে সে আত্মহত্যার এ পথটি বেছে নিয়েছে।

কলাপাড়া উপজেলার মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বরিশালটাইমসকে জানান, ঘটনা শুনেছেন তবে পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।’