বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ৪ নম্বর (১০, ১১ ও ১২ ওয়ার্ড) আসনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মাকসুদা আক্তার মিতুর বিরুদ্ধে জাল-জালিয়াতির মামলা দায়ের হয়েছে। রোববার (০৮ জুলাই) বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলাটি দায়ের করেন ওই ওয়ার্ডের অপর প্রার্থী তাসমিমা আহম্মেদ। মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহারে তুলে ধরা হয়েছে- মাকসুদা আক্তার মিতু ওই আসন থেকে ৩০শে জুলাইয়ের নির্বাচনে অংশ নিতে সাম্প্রতিককালে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু তিনি মাস্টার্স পাস না করা সত্ত্বেও নিজেকে সার্টিফিকেটধারী দাবি করেন। এমনকি তিনি এই সংক্রান্ত একটি সার্টিফিকেটও হলফনামার সঙ্গে সংযুক্ত করে দেন। কিন্তু এই বিষয়টি নিয়ে চ্যালেঞ্জ করে নির্বাচন অফিসে আপত্তি দেন একই ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর বোন তাসমিমা আহমেদ। সেই আপত্তির প্রেক্ষিতে বিষয়টি ওপরে গত বৃহস্পতিবার একটি শুনানি করেন বিভাগীয় কমিশনার।

সেখানে সকলের উপস্থিতিতে কাউন্সিলর প্রার্থী মাকসুদা আক্তার মিতুর শিক্ষা সনদ জাল প্রমাণিত হয়েছে। ফলে এবারের নির্বাচনে প্রার্থিতা থেকে তাকে বাতিল ঘোষণা করা হয়। অবশেষে রোববার তাসমীম আহম্মেদ কাউন্সিলর প্রার্থী মিতুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।’