ভোলার লালমোহনে শিক্ষক ও ছাত্রের অডিও একটি রের্কড নিয়ে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। উপজেলার রমাগঞ্জ স্কুল এন্ড কলেজের বাংলা শিক্ষক মো. জসিম উদ্দিন এবং ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রের সাথে বলৎকারের বিষয়ে র্দীঘ ১৭ মিনিট ৪৩ সেকেন্ডের একটি অডিও রের্কড ফাঁস হয়। যা নিয়ে উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের কর্তারহাটসহ বিভিন্ন এলাকায় তোলপাড় চলছে। র্দীঘ ১৭ মিনিট ৪৩ সেকেন্ডের এই রের্কডটি ছড়িয়ে পড়ে ওই এলাকার সর্বস্তরের মানুষের কাছে।

সূত্রের মাধ্যমে ওই রের্কড পৌঁছে যায় এই প্রতিবেদকের কাছে। রের্কডটির ভিতরে শিক্ষক ও ছাত্রের যেসব কথোপকথন শোনা যায়, এতে বুঝা যায় শিক্ষক ওই ছাত্রকে সমকামিতার বিষয়ে শিক্ষা দিচ্ছে। পুরো রের্কডটি শিক্ষক ও ছাত্রের অশ্লীল ব্যবহারে ভরপুর।

একজন জাতি গড়ার কারিগরের এধরনের কথোপকথন নিয়ে সাধারণ জনগনের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তারা এমন শিক্ষকের কার্মকান্ডে তীব্র নিন্দা জানিয়েছে।

ওই ছাত্রের বাবা বলেন- আমি ঘটনা শুনেছি। আমার ছেলেকে বর্তমানে ঘরের মধ্যে একটি রুমে তালাবদ্ধ করে রাখা হয়েছে। আমি এই শিক্ষকের বিচার কামনা করছি। আমার দাবী উর্দ্ধতন কর্তৃপক্ষ যেনো এবিষয়ে দ্রুত কঠিন পদক্ষেপ গ্রহণ করেন।

শিক্ষক জসিম এলাকায় না থাকায় তার ব্যবহৃত মুঠোফোনের ০১৭১৬……২৯৪ এই নাম্বারে কল করলেও নাম্বারটি বন্ধ পাওয়ার কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে এবষিয়ে রমাগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জামাল উদ্দিন বলেন, আমি লিখিত কোনো অভিযোগ না পেয়েও লোকমুখে শুনে তাকে সমায়কিভাবে বরখাস্ত করেছি।

ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেছি বাকি ব্যবস্থা গ্রহণ করার জন্য। এই বিদ্যালয়ে কোনোভাবে জসিমকে আর রাখা হবে না।’