ইলিশের প্রজনন মৌসুম নিরাপদ নিশ্চিত করতে পটুয়াখালীতে পৃথক অভিযান চালিয়ে সাত জেলেকে জরিমানা ও বিশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে মৎস্য বিভাগ। রোববার ভোর থেকে এই অভিযান চালানো হয়।

গলাচিপা উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মোজাম্মেল হক বরিশালটাইমসকে জানান, ভোরে পানপট্রি আগুন মোখা নদী-বুরাগৌরাঙ্গ নদীর মোহনায় অভিযান চালিয়ে দশ হাজার মিটার জালসহ রেজাউল হাং (২৫), মো. শাহিন (২০), মো. মাহবুব (২০), জাহাঙ্গীর মোল্লা (১৮), জব্বার (১৬), সবুজ (৪০) ও মোরশেদ (৫০) জেলেকে আটক করা হয়। পরে ওই সাত জেলেকে ভ্রাম্যমাণ আদালত নিয়ে গেলে উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. সুরিদ সালেহিন তাদের ১ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া।

দুমকী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু রায়হান জানান, দুপুরে পাঙ্গাশিয়া নদীতে অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় দশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি।

মির্জাগঞ্জ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা বরিশালটাইমসকে জানান, দুপুরে পায়রা নদীতে অভিযান চালিয়ে দশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এজেলেকে আটক করা সম্ভব হয়নি।

এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সকল উপজেলা মৎস্য কর্মকর্তাগণ।

ইলিশ সম্পদ সংরক্ষণে ৭ অক্টোবর থেকে তিন সপ্তাহ ইলিশ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।’