বরিশাল শহরের ২৩ নম্বর ওয়ার্ড থেকে রুবেল সরদার (৪০) নামে এক চিহ্নিত মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম। এসময় তার কাছ থেকে ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বুধবার সকালে ওই ওয়ার্ডের উত্তর সাগরদী এলাকার সরদার বাড়ি ‘নিবির কুঞ্জ’ নামক ভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার রুবেল সরদার ওই এলাকার শাজাহান সরদারের ছেলে। তবে তিনি এলাকায় সকলের কাছে মাদক বিক্রেতা হিসেবে সমাধিক পরিচিত। অবশ্য এর আগেও তিনি একাধিকবার মাদকসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলেন।

বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের পরিদর্শক (ওসি) জিললুর রহমান জানিয়েছেন- গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রুবেল সরদারকে নিজের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওই সময় তার কাছ থেকে ১৫ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এই ঘটনায় সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা পরবর্তীতে তাকে হস্তান্তর করা হয়েছে।

খোঁজ-খবর নিয়ে নিশ্চিত হওয়া গেছে- এই রুবেল সরদার ২৩ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার ইমরান চৌধুরী জামালের শ্যালক। মুলত তিনি সেই প্রভাব খাটিয়েই ওই ওয়ার্ডে একটি মাদকের সিন্ডিকেট গড়ে তুলেছেন। সেই সিন্ডিকেটে ওই এলাকার আনসার সরদারের ছেলে শাওন সরদার ও জলিলের ছেলে জুম্মানও রয়েছে।

এই দুই ব্যক্তি ইটের ব্যবসার আড়ালে রুবেলের মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। অবশ্য এই বিষয়টি সম্পর্কেও আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত হয়েছে।

এই বিষয়ে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারি কমিশনার নাসির উদ্দিন মল্লিক বলেন- তালিকাভুক্তদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হচ্ছে। পর্যায়ক্রমে ধরাছোয়ার বাইরে থাকা ব্যক্তিদেরও নিয়ে আসা হবে।’’