জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যকে ৫টি আসন দেয়া হয়েছে। ওই পাঁচ আসনের প্রার্থীদের ধানের শীষের চিঠি দেয়া হয়েছে।

নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহিদুল্লাহ কায়সার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন- শনিবার (০৮ ডিসেম্বর) নাগরিক ঐক্যের প্রার্থীদের ধানের শীষ প্রতীকের চিঠি দেয়া হয়েছে।

শহিদুল্লাহ কায়সার আরও জানান, নাগরিক ঐক্যকে দেয়া আসন ৫ টি হল— বগুড়া- ২, নারায়ণগঞ্জ- ৫, রংপুর- ১, রংপুর- ৫ ও বরিশাল- ৪।

এর মধ্যে বগুড়া- ২ এ নির্বাচনে অংশ নিচ্ছেন মাহমুদুর রহমান মান্না, নারায়ণগঞ্জ-৫ আসনে এস এম আকরাম, রংপুর-৫ মোফাক্কারুল ইসলাম, রংপুর- ১ শাহ রহমত উল্লাহ ও বরিশাল-৪ আসনে নুরুর রহমান জাহাঙ্গীর।

ওদিকে নুরুর রহমান জাহাঙ্গীরের মনোনয়ন চূড়ান্ত হওয়ার মাধ্যমে এই নির্বাচন থেকে ছিটকে পড়লেন উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ মেজবাহ উদ্দিন ফরহাদ। তিনি আওয়ামী লীগের প্রার্থীর বৈধতা চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনের স্মরণাপন্ন হলেও শেষে শরিকদের দৌড়ে নিজেই ছিটকে পড়লেন।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে বিএনপি ও নাগরিক ঐক্যসহ বেশ কয়েকটি দল নির্বাচনে অংশ নিচ্ছে। সেখানে নিবন্ধিত দল হিসেবে ঐক্যফ্রন্টের প্রার্থীরা প্রধান শরিকদল বিএনপির দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য রয়েছে।’