নিজস্ব প্রতিবেদক :: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে আনন্দঘন পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বরিশালের উজিরপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকল কেন্দ্রে চলছে ভোট গণনা। রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলে। নির্বাচনে উপজেলার কোন ভোট কেন্দ্রে কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রায় প্রত্যেকটি কেন্দ্রেই দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে পুরুষ ও মহিলা ভোটারদের।

উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৮৩টি ভোট কেন্দ্রের ৪ শত ৯৫টি বুথে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এখানে মোট ১ লাখ ৮৫ হাজার ২৫৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ রয়েছেন ৯৩ হাজার ৮ শত ১২ জন ও নারী ভোটার রয়েছেন ৯১ হাজার ৪ শত ৪৪ জন। উৎসব মুখর পরিবেশে সকাল থেকে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করেছেন। তবে তুলনামূলক ভাবে মহিলা ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

বেলা যতই বাড়তে থাকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ততই বাড়তে থাকে। প্রতিটি কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছিলো। আবার অনেক ভোট কেন্দ্রে কয়েক ঘন্টায় মেলেনি ভোটারদের দেখা। এছাড়া কয়েকটি কেন্দ্রের বুথে গিয়ে প্রায় অর্ধশত ব্যালট পেপারে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান ইকবালের কাপ পিরিচ প্রতীকে সীল দেওয়া পাওয়া গেছে।

তবে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ব্যতিত এ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন ও সহকারি রির্টানিং অফিসার মোহাম্মদ আলিমুদ্দিন।’