নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বরিশালে দরিদ্রদের দেওয়া ঢেউটিন আত্মসাতের অভিযোগ উঠেছে মেহেন্দিগঞ্জের এক ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে। শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশীদ মোল্লা এই টিন বিতরণ না করে নিজের ঘরে লাগিয়েছেন।

কিন্তু এক্ষেত্রে তিনি কৌশল গ্রহণ করে টিনে রঙ লাগিয়ে রুপ বদলে দিয়েছে। সাম্প্রতিকালে টানা বর্ষণে রঙ উঠে গেলে তার দুর্নীতির বিষয়টি ফাঁস হয়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসে উঠেছে ইউনিয়নের বাসিন্দারা।

চেয়ারম্যানের বিচার দাবি করে এই ঘটনায় বরিশাল জেলা প্রশাসক অজিয়র রহমান বরাবর গত রোববার একটি অভিযোগ করেছেন আব্দুর রাজ্জাক ও দুলাল চন্দ্র দেবনাথ নামে ওই ইউনিয়নের দুই বাসিন্দা।

তাদের অভিযোগে উল্লেখ করা হয়েছে- ২০১৮ সালের শুরুর দিকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে শ্রীপুর ইউনিয়নে ৫০ বান ঢেউটিন ও জনপ্রতি ৩ হাজার করে টাকা দেওয়া দেওয়া হয়। এই টিনের ৫ বান সাংসদ পঙ্কজ দেবনাথ বিতরণ করে জরুরি কাজে রাজধানীতে চলে যান।

এসময় তিনি টিনগুলো বিতরণে ইউএনও এবং সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানকে নির্দেশনা দিয়ে যান। কিন্তু পরবর্তীতে সব মিলিয়ে ৩৮ বান টিন বিতরণ হলেও বাকি ১২ বান ও টাকা আত্মসাত করেন চেয়ারম্যান হারুন মোল্লা।

সেই টিনে তিনি রঙ দিয়ে রুপ বদলে নিজের ঘরে লাগান। এই বিষয়টি এতদিন লুকোচাপা থাকলেও কয়েকদিনের বৃষ্টিতে সম্প্রতি রঙ উঠে প্রকাশ হয়ে যায়।

তবে টিন আত্মসাতের অভিযোগটি অস্বীকার করে চেয়ারম্যান হারুন মোল্লা বলছেন- প্রতিপক্ষ তাকে সামাজিকভাবে হেয় করতে নানা ষড়যন্ত্র করছে।’