বুধবার সারাদেশে পাঁচটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়াও দুই জেলা প্রশাসক এবং সাত উপজেলা নির্বাহী অফিসারকে চিঠি দেয়া হয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, বরগুনা জেলা কারাগারে নানা অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোজাম্মিল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এদিকে দুদক অভিযোগ কেন্দ্রে আগত সরকারি খাসজমি অবৈধভাবে দখলের অভিযোগের বিষয়ে ব্যবস্থাগ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ফেনীর সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসারকে পত্র প্রেরণ করা হয়।

তৎপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) সার্ভেয়ার ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, দক্ষিণ সাহাপুর মৌজায় ফেনী পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জমি এবং সরকারি খাসজমিতে অবৈধভাবে ভবন নির্মাণ করা হয়েছে।

বর্ণিত সরকারি সম্পত্তি অবৈধ দখলদার হতে উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাহী প্রকৌশলী, ফেনী পানি উন্নয়ন বোর্ড এবং সোনাগাজীর সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশনা প্রদানপূর্বক দুদককে অবহিত করা হয়।