নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের উজিরপুর উপজেলায় নিখোঁজের প্রায় এক বছর পর কাওসার হাওলাদার (৩২) নামে এক সবজি বিক্রেতার কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার ভবানিপুর এলাকার একটি ডোবা থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়।

নিহত কাওসার হাওলাদার উপজেলার ওটরা এলাকার হালিম হাওলাদারের ছেলে। তিনি সবজি বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন।

পুলিশ জানায়- স্থানীয়দের খবরের ভিত্তিতে উপজেলার ভবানিপুর বাজারের উত্তর পাশে কাজী বাড়ি সংলগ্ন একটি ডোবা থেকে একটি কঙ্কাল উদ্ধার করা হয়েছে। এ সময় কঙ্কালের সঙ্গে নিখোঁজ কাওসারের মোবাইল, জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। উদ্ধার করা কঙ্কালের আকৃতি, মোবাইল এবং জতীয় পরিচয়পত্র যাচাই করে মরদেহটি কাওসারের বলে তার স্বজনেরা শনাক্ত করে।

কাওসার হাওলাদারের স্বজনেরা জানান, দুই সন্তানের জনক ছিলেন কাওসার। প্রায় দেড় বছর আগে স্থানীয় এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। ওই নারীর কারণে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর স্ত্রী ও সন্তানদের ফেলে চলে যাওয়ার পর থেকেই কাওসার নিখোঁজ ছিলেন।

উজিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বরিশালটাইমসকে বলেন- তাদের অনুমান কাওসারকে হত্যার পর মরদেহ গুম করতে ডোবায় ভারি কিছু দিয়ে বেঁধে ডুবিয়ে দেওয়া হয়েছিল। ডোবার পানি শুকিয়ে যাওয়ায় মরদেহটি বেরিয়ে গেলে স্থানীয়রা দেখতে পায়। ডিএনএ টেস্টের জন্য কঙ্কালটি বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।

এ ঘটনায় একটি মামলা গ্রহণের প্রস্তুতি চলছে। কাওসারের স্বজনদের লিখিত অভিযোগ দিলে বিষয়টি এজাহার হিসেবে গ্রহণ করে তদন্ত শুরু করবে পুলিশ।’