নিজস্ব বার্তা পরিবেশক:: ভোলার চরফ্যাশন উপজেলা দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়ন নির্বাচনে নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীর দুই চেয়ারম্যান গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দুলাহাট থানার ৬ পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় থেকে ১১টায় পর্যন্ত দফায় দফায় দুলারহাট বাজারের এই হামলার ঘটনা ঘটে। আহতদের স্থানীরা উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। দায়িত্বরত রিটার্নিং অফিসার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দু’প্রার্থীকে তিন দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। উভয়গ্রুপের গুরুতর আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিমে প্রেরণ করা হয়েছে।

আহতরা হলেন- দুলারহাট থানা যুবলীগ আহ্বায়ক ইউসুফ পণ্ডিত (৪০), যুগ্ম-আহ্বায়ক আবুল বাশার পণ্ডিত (৪০), মোস্তাফ হাওলাদার (৫০), যুবলীগ নেতা ফারুক মাষ্টার (৩৮), ছাত্রলীগ সহ-সভাপতি রিয়াজুল ইসলাম কাজী (৩০), প্রার্থীর বড় ভাই হাফেজ জামাল উদ্দিন (৫০), নুরাবাদ ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি আবুল বাসার বাসু (৪০), সাংগঠনিক সম্পাদক আ. রাজ্জাক (৩৫), মো. রুবেল( ২৪), মো. নুুরুল ইসলাম চকিদার (৫২), স্বপন (২৪), ইউনিয়ন কৃষকলীগ সহ-সভাপতি আবুল হাসেম কাদী (৫৫), জসিম উদ্দিন (২৮) মো. শাহাবুদ্দিন (৩৫) এবং রাকিব হাসানসহ অনেকে।

এদিকে দুলারহাট থানা ওসি জানান- পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ৬ পুলিশ সদস্য আহত হয়েছে।

তাদের অবস্থা আশংকাজনক। তাদেরকে উন্নত চিকিৎসার জন্যে বরিশাল প্রেরণ করা হয়।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে- শুক্রবার সকাল ১০টায় নৌকা প্রতিকের প্রার্থী সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এর কর্মীদের হাতে স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার প্রতিক আনোয়ার হোসেন এর কর্মীকে মারধরের অভিযোগ উঠে। এর সূত্র ধরে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা প্রতিপক্ষদেরকে দুলারহাট থানা বাজার থেকে ধাওয়া দিলে প্রতিপক্ষ গ্রুপ লাঠি সোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে পাল্টা ধাওয়া করলে সংঘর্ষের সৃষ্টি হয়। এ ব্যাপারের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন দুলারহাট থানা বাজারের আমার দলীয় অফিস কক্ষে নেতাকর্মী ও সমর্থকদের উপর বিনা উস্কানিতে হামলা চালায়।

স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন বলেন, শুক্রবার সকাল সাড়ে ৯টায় আমার দু’জন মহিলা কর্মী প্রতিপক্ষ প্রার্থীর ৩ নম্বর ওয়ার্ডে ভোট চাইতে গেলে তাদের ওপর হামলা করে। আমি শুনে ঘটনাস্থল পরিদর্শনে গেলে আমার উপরেও হামলা চালায়। দুলারহাট থানা ওসি মিজানুর রহমান পাটওয়ারী বলেন, দু’গ্রুপে নির্বাচনী সহিংসতা নিয়ন্ত্রণে রাখতে আমাদের চেষ্টার কোন ত্রুটি ছিলো না।

ইউনিয়ন নির্বাচন রির্টানিং অফিসার রফিকুল ইসলাম বলেন- সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে নৌকা প্রতিকের মোস্তাফিজুর রহমান ও আনারস প্রতিকের আনোয়ার হোসেনকে কারণ দর্শাণোর নোটিশ করা হয়েছে। তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
চরফ্যাশন উপজেলা নিবাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন- সহিংসতার কথা শুনে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি। ঘটনাস্থল এখন শান্ত পরিবেশে বিরাজমান।