বেড়াতে যাওয়ার পর বান্ধবীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ এক তরুণের বিরুদ্ধে। পরে তরুণীকে উদ্ধারের পাশিাপাশি অভিযুক্ত তরুণকে আটক করেছে ভারতের আনন্দপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ওই তরুণীর করা অভিযোগের ভিত্তিতে মাদুরদহের একটি গেস্ট হাউস থেকে বৃহস্পতিবার রাতে অনুরুদ্ধ পাঁজা নামে এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি হাওড়ার লিলুয়ার বসিন্দা।

পুলিশ বলছে, গতকাল রাত সাড়ে ৯টা নাগাদ ওই তরুণী তার বাড়িতে ফোন করে জানায়, তাকে মাদুরদহের একটা অচেনা গেস্ট হাউসে আটকে রেখেছেন অনিরুদ্ধ। তার কাছ থেকে ফোন পেয়েই সল্টলেকে তার বাড়ির লোকজন বিধাননগর কমিশনারেটে ফোন করে বিস্তারিত জানান।

মাদুরদহ এলাকা কলকাতা পুলিশের অধীনে হওয়ায় লালবাজার কন্ট্রোল রুমে ফোন করে সে ব্যাপারে খবর দেওয়া হয়। লালবাজার থেকে জানানো হয় আনন্দপুর থানায়। আনন্দপুর থানার পুলিশ ওই রাতেই মাদুরদহের গেস্ট হাউস থেকে ওই তরুণীকে উদ্ধার করে।

ওই তরুণীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, অনিরুদ্ধ ওই তরুণীর পূর্ব পরিচিত। অনার্সে মৌলানা আজাদ কলেজে দু’জন একসঙ্গে পড়াশোনাও করেছেন। গতকাল পূর্ব পরিকল্পনা অনুসারে বিকেল সাড়ে ৫টা নাগাদ তারা শিয়ালদহ স্টেশনে দেখা করেন।

সেখান থেকে একটা ক্যাব ভাড়া নিয়ে মাদুরদহের ওই গেস্ট হাউসে যান। সেখানেই অনিরুদ্ধ তাকে এক পর্যায়ে আটকে রাখেন। আপত্তি জানালে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন বলে অভিযোগে জানিয়েছেন ওই তরুণী।