ঝালকাঠিতে চাঁদাবাজি ও অস্ত্র মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতিসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকালে সাবেক এ ছাত্রলীগ নেতার বাসা থেকে ১৫টি দেশিয় ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাদিসুর রহমান মিলন, ঝালকাঠি সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম অপু,  মামুন খান, সাইফুল ইসলাম, পলাশ দাস ও মামুনুর রশিদ ওরফে কঠিন মামুন।

এদের মধ্যে অস্ত্র মামলায় হাদিসুর রহমান মিলন, তরিকুল ইসলাম অপু,  মামুন খান ও সাইফুল ইসলামকে আসামি করা হয়েছে। চাঁদাজির মামলায় আসামি হয়েছেন গ্রেফতারকৃত সবাই।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান মামলার বরাদ দিয়ে জানান, জেলা শহরের বিকনা এলাকার কামাল হোসেন হাওলাদার নামের এক ঠিকাদারের কাছে মাসিক ৫০ হাজার টাকা চাঁদার দাবি করে আসছে ছাত্রলীগ নেতা মিলন।

এ ঘটনাটি ঠিকাদার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে ক্ষিপ্ত হয়ে মিলন ও তার লোকজন গত ৫ জানুয়ারি ঠিকাদার  কামাল হোসেনকে মারধর করে। পরে কামাল হোসেন এ ঘটনায় মিলনসহ ৭ জনকে অভিযুক্ত করে সদর থানায় লিখিত অভিযোগ করে।

আর ওই অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে শহরের ডাক্তারপট্টি এলাকায় ছাত্রলীগের সাবেক নেতা মিলনের বাসায় অভিযান করলে ১১টি দেশিয় ধারালো রামদা ও ৪টি পাইপসহ প্রথমে মিলনসহ ৪ জন গ্রেফতার হয়। পরে শহরের বিভিন্ন এলাকায় অভিযান করে আরো অপর দুইজন গ্রেফতার করে পুলিশ।

ঠিকাদারের করা অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। অপরদিকে পুলিশ বাদি হয়ে অস্ত্র মামলাটি দায়ের করেছে।

এদিকে মিলনের কাছে আরও অস্ত্র রয়েছে বলে পুলিশ ধারণা করছে। সেগুলো উদ্ধারেও অভিযান চলানো হবে। চাঁদাবাজির মামলায় অন্যান্য আসামিকেও গ্রেফতারে অভিযান চলমান রয়েছে বলে জানান ওসি।