বার্তা পরিবেশক, অনলাইন:: রাজধানীতে পুলিশের উপর বোমা হামলার ঘটনায় নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ।

সোমবার কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ডি এমপি মিডিয়া সেন্টারে ব্রিফ করে বিষয়টি নিশ্চিত করেন। রোববার রাজধানীর শনির আখড়া থেকে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা গুলিস্তান, মালিবাগ, সাইন্স্যাল্যাবসহ ঢাকা শহরের ৫টি স্থানে পুলিশের উপর বোমা হামলার মূল পরিকল্পনাকারি বলে জানায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- জামাল উদ্দিন রফিক ও আনোয়ার হোসেন। এ সময় তাদের হেফাজত হতে ৪টি মোবাইল ফোন ও ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা নব্য জেএমবির সক্রিয় সদস্য এবং ঢাকা শহরে পুলিশের উপর ৫টি স্থানে বোমা হামলার সাথে সরাসরি জড়িত।

গ্রেপ্তারকৃত রফিক এর নেতৃত্বে গত ২৯/০৪/২০১৯ তারিখ গুলিস্তান, ২৬/০৫/২০১৯ তারিখ মালিবাগ, ২৩/০৭/২০১৯ তারিখ পল্টন মোড় ও খামারবাড়ি এবং সর্বশেষ ৩১/০৮/২০১৯ তারিখ সাইন্সল্যাব মোড়ে পুলিশের উপর বোমা হামলা করে। পুলিশের উপর নিক্ষিপ্ত বোমাগুলো রফিক তার বাড়িতে তৈরি করেছিলো।