নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল শহরে প্রবেশদ্বার শহীদ আব্দুর রব সেতুর ঢালে চেকপোস্ট বসিয়ে তিনটি যাত্রীবাহী বাস থেকে ৬৫ মণ জাটকা উদ্ধার করেছে কোস্টগার্ড। সোমবার রাতের ওই অভিযানে বেপারী পরিবহনের দুটি ও অন্তরা পরিবহনের একটি বাস থেকে জাটকাগুলো উদ্ধার করা হলেও এই ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। পরে জাটকাগুলো বরিশাল কোস্টগার্ড অফিস রসুলপুর চরে এনে শহরের বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও মন্দিরে বিতরণ করা হয়েছে। কোস্টগার্ডের এই অভিযানে মৎস্য বিভাগও জড়িত ছিল বলে জানা গেছে।

বরিশাল কোস্টগার্ড অফিস সূত্র জানায়- পটুয়াখালীর কালাইয়া থেকে যাত্রীবাহী বাসযোগে জাটকা ইলিশ ঢাকার উদ্দেশে নেওয়া হচ্ছে এমন সংবাদে তাদের একটি টিম বরিশাল শহরে প্রবেশদ্বার শহীদ আব্দুর রব সেতুর ঢালে অবস্থান নেয় এবং যাত্রী পরিবহনগুলো থামিয়ে তল্লাশি করে। এসময় বেপারী পরিবহনের দুটি ও অন্তরা পরিবহনের একটি বাসে ৬৫ মণ জাটকার অস্থিত্ব মেলে। কিন্তু এই ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তাছাড়া পরিবহনগুলোতে যাত্রী থাকায় কোন ধরণের আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করে মৎস্য বিভাগের সহযোগিতায় রাতেই মাছগুলো নামিয়ে কোস্টগার্ড অফিস রসুলপুরে নিয়ে আসা হয়।

এই তথ্য নিশ্চিত করে বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা আবু সাইদ জানান, উদ্ধার জাটকাগুলো শহরের শতাধিক এতিমখানা, মাদ্রাসা ও মন্দিরে বিতরণ করা হয়েছে।’