বার্তা পরিবেশক, বরগুনা:: বরগুনার পাথরঘটায় ‘রুপধন আর্ট স্কুল’ উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের রুপধন গ্রামে বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ আনুষ্ঠানিকভাবে আর্ট স্কুলের উদ্ধোধন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান, পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির, পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা এম.এ. খালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. জাবির হোসেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী প্রমুখ।
বীর মুক্তিযোদ্ধা মনি মন্ডলের একান্ত প্রচেষ্টায় রুপধন আর্ট স্কুলটি প্রতিষ্ঠিত হয়। তিনি ভারতের বড়দা এম.এস বিশ্ববিদ্যালয় থেকে আর্ট ও ভাস্কর্য বিষয়ে মাস্টার্স শেষ করেন ১৯৮৩ সালে।

উদ্ধোধনকালে বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ বলেন, এ উদ্যোগ খুবই প্রশংসনীয়। এ অঞ্চলে এ রকমের প্রতিষ্ঠান নেই। বীর মুক্তিযোদ্ধা মনি মন্ডলের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। যাতে করে এ স্কুলটি প্রাতিষ্ঠানিকভাবে রূপ লাভ করতে পারে।

বীর মুক্তিযোদ্ধা মনি মন্ডল বলেন, প্রান্তিক জনপদ শিক্ষা থেকে অনেকটা পিছিয়ে। তারপরে আর্ট থেকেতো একেবারেই বিচ্ছিন্ন। তথ্য প্রযুক্তির যুগে এ পেশাটি বিলুপ্তি যাতে না হয় সে কারণেই আমি আর্ট স্কুল করেছি। ৬ বছর আগে থেকেই প্রচেষ্টা চালিয়ে এসেছি। যা আজকের আনুষ্ঠানিকভাবে রূপ পেল। আমি আশাবাদী এ অঞ্চলের শিক্ষার্থীরা এ পেশাকে ধরে রাখবে। এখানে আর্ট ও ভাস্কর্য বিষয়ে আন্তরিকতার সহিত পাঠদান করা হবে।