বার্তা পরিবেশক, অনলাইন ::  আওয়ামী লীগ নেতাদের সঙ্গে পিকনিক করে বিপাকে পড়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান। তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

নোটিশটি দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত।

নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে সাইদুর রহমান বলেন, ১৪ ফেব্রুয়ারি পৌর শহরের দরগাপট্টি ওয়েল ফেয়ার সোসাইটির উদ্যোগে নাটোরে একটি পিকনিকের আয়োজন করা হয়। আমার বাড়িটিও ঠিক একই মহল্লায় হওয়ায় আয়োজকেরা এলাকার সব রাজনৈতিক নেতাকেও দাওয়াত করে। স্থানীয় মহল্লাবাসী হিসেবে দলমত-নির্বিশেষে সবাই এই পিকনিকে অংশ নেয়। যেহেতু এটি কোনো রাজনৈতিক অনুষ্ঠান নয়, সেই হিসাবে আমিও এই পিকনিকে অংশ নিয়েছিলাম। ওই পিকনিক অনুষ্ঠানে আওয়ামী লীগেরও কিছু নেতা ছিলেন। কেউ দলকে ভুল বোঝানোর কারণে ১৭ ফেব্রুয়ারি বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে আমাকে এমন নোটিশ দিয়ে সাত দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়। আমিও আজ মঙ্গলবার নোটিশের জবাব দিয়েছি।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় আওয়ামী লীগের কতিপয় দুষ্কৃতকারীর দ্বারা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ এবং তাদের গুলিতে জেলা মহিলা দলের সাবেক সদস্য মেরী বেগম অন্ধ হয়ে যান। সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকের পদে থেকে আপনি ক্ষমতাসীন দলের সেই সব দুষ্কৃতকারীর সঙ্গে বনভোজনে অংশ নিয়ে দলের নেতা–কর্মীদের অনুভূতিতে আঘাত দিয়েছেন । আপনার এহেন কর্মকাণ্ড দলের শৃঙ্খলাপরিপন্থী কাজ। অতএব কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দর্শিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর আগামী সাত দিনের মধ্যে একটি লিখিত জবাব দলের কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ