বরিশালের বানারীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের আওয়ামী লীগ থেকে বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। শনিবার বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির নির্দেশে এ বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। পরে এ বিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার স্বাক্ষরিত দলীয় একটি পত্রে বিষয়টি সাংবাদিকদের অবহিত করা হয়।

বানারীপাড়া উপজেলা পরিষদের ৪ বারের নির্বাচিত জননন্দিত চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের বিরুদ্ধে গত বছরের ২৪ অক্টোবর ঢাকার ভাটারা থানায় একটি ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়। বিষয়টি বরিশাল জেলা আওয়ামী লীগ অবগত হওয়ার পরে তাকে বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা ও দলের পদ থেকে বহিস্কারের পরে উপজেলার সাধারণ মানুষ ফুঁসে ওঠেন। তারা দাবি করেন, গোলাম ফারুকের বিরুদ্ধে দলীয় একটি কুচক্রিমহল পিছনে থেকে একটি মেয়েকে বাদী করে মিথ্যে ওই মামলা করে। কিছুদিন পরে বিষয়টি ওই বাদী বুঝতে পেরে তার মামলাটি তুলে নিতে বিজ্ঞ আদালতে আবেদন করেন। পরে বিজ্ঞ আদালত মামলাটি থেকে আলহাজ্ব গোলাম ফারুককে অব্যাহতি প্রদান করেন।

এদিকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের বহিস্কারাদেশ প্রত্যাহারের খবর বানারীপাড়ায় পৌছানোর পরে আনন্দে-উল্লাসে মেতে ওঠেন তার সমর্থক নেতা-কর্মীসহ সাধারণ মানুষ। অনেকে মিষ্টি বিতরণও করেন।’