২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তির দাবিতে বরিশালে সমাবেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০১৮

আলোকচিত্রী শহিদুল আলম ও ছাত্র ফেডারেশনের নেতা মারুফ-আশাফসহ সকল শিক্ষার্থী বন্দিদের নিঃশর্ত মুক্তি এবং গণতান্ত্রিক শিক্ষা, শিল্পায়ন ও কর্মসংস্থানের দাবিতে ছাত্র-গণ সমাবেশ করেছে বরিশাল শাখা ছাত্র-ফেডারেশন। সোমবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরীর সদর রোডে বিভাগীয় ছাত্র-গণ সমাবেশ ও শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তারা।

রেজাউল ইসলাম খোকনের সভাপতিত্বে ছাত্র-গণ সমাবেশে বক্তব্য রাখেন, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আ. রসিদ নিলু, গণসংহতি আন্দোলনের জেলা কমিটির সদস্য সচিব হারুনুর রশীদ মাহমুদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান খান রিচার্ড এবং ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটির আহবায়ক নবীন আহমেদ প্রমুখ।

এসময় বক্তরা আলোকচিত্রী শহিদুল আলম ও ছাত্র ফেডারেশনের নেতা মারুফ-আশাফ সহ সকল শিক্ষার্থী বন্দীদের নিঃশর্ত মুক্তি এবং গণতান্ত্রিক শিক্ষা, শিল্পায়ন ও কর্মসংস্থানের দাবি জনান। গণসমাবেশ শেষে নগরীতে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারের গিয়ে ১৯৬২ সালে ১৭ই সেপ্টেম্বর পাকিস্থানি স্বৈরাচারী দুঃশাসনের প্রতিবাদ ও শরীফ কমিশনের অগণতান্ত্রিক বৈষম্যমূলক শিক্ষা সংকোচন নীতি বাতিল এবং রাজপথের মিছিলে পুলিশের গুলিতে শহীদ হওয়া মোস্তফা, বাবুল ও ওয়াজিউল্লাহ সকল আহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন