৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

হিটস্ট্রোকে গরুর মৃত্যু

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:২০ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সাভারে ভাপসা গরমে এক মাংস ব্যবসায়ীর কিনে আনা ফ্রিজিয়ান জাতের একটি ষাঁড় গরু হিটস্ট্রোকে মারা গেছে। এতে করে ওই ব্যবসায়ীর প্রায় ১লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাতে সাভার পৌরসভার ছায়াবীথি মহল্লার আমতলা মোড়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ ইউনিয়নের একটি হাট থেকে ৭২ হাজার টাকা দিয়ে গরুটি কিনে পিকআপ ভ্যানে করে সাভারে নিয়ে আসেন মাংস ব্যবসায়ী মো. ইসহাক মিয়া। পরে গরুটি টিনশেডের একটি ঘরে রাখা হয়। লোডশেডিংয়ের কারণে বিদ্যুৎ না থাকায় ঝাপসা গরম থেকে হিটস্ট্রোকে গরুটি মারা যায়।

মাংস ব্যবসায়ী মো. ইসহাক মিয়া বলেন, প্রতি শুক্রবারে আমার দোকানে একটি করে গরু জবাই করা হয়। শুক্রবার ৫০ কেজি মাংসের অর্ডার ছিল। যে কারণে বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ ইউনিয়নের গরুর হাট থেকে গরু কিনে নিয়ে আসা হয়।

দোকানে আসা পর্যন্ত গরুটি সুস্থই ছিল। এরপর লোডশেডিংয়ের কারণে বিদ্যুৎ না থাকা হিটস্ট্রোকে গরুটি মারা যায়। পিকআপ ভাড়া, গরুর মূল্য, নিজেদের পারিশ্রমিক মিলিয়ে প্রায় ১লাখ টাকার টাকার ক্ষতি হয়েছে। বর্তমান যে মাংসের বাজার এত করে এই ক্ষতিপুষে উঠতে কমপক্ষে ২-৩ মাস সময় লাগবে।

64 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন