২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঘরে ঘরে মদ সরবরাহ করবে রাজ্য সরকার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৮ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০১৮

ভারতের মহারাষ্ট্র প্রদেশে এবার ঘরে ঘরে মদ সরবরাহ করার নীতি প্রণয়ণ করতে যাচ্ছে রাজ্য সরকার। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে প্রতিদিন গড়ে প্রায় ৮ জনের বেশি মানুষ নিহত হওয়ার প্রেক্ষিতে এ ব্যবস্থা চালু করছে তারা। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মহারাষ্ট্র প্রদেশের শুল্ক-বিষয়ক মন্ত্রী চন্দ্রশেখর বাওয়াকুলে বলেছেন, এটা মদ উৎপাদন শিল্পের জন্য একটা নাটকীয় পরিবর্তন নিয়ে আসবে। মহারাষ্ট্র রাজ্য সরকার প্রথমবারের মত ভারতে এ ধরণের একটি নীতি প্রণয়ণ করতে যাচ্ছে।

তিনি আরও বলেন, ‘মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে সম্প্রতি দুর্ঘটনার সংখ্যা বেড়ে গেছে। এই মৃত্যুহার কমাতেই আমরা ঘরে ঘরে মদ সরবরাহ করার এ নীতি প্রণয়ণ করতে যাচ্ছি।’ জাতীয় এবং আন্তর্জাতিক ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে মদ সরবরাহের এ ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

দেশটির জাতীয় অপরাধ রেকর্ড ব্যুরোর (এনসিআরবি) হিসাব মতে, ২০১৫ সালে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে ২ হাজার ৯’শ ৮৮ জন মানুষ নিহত হয়। এছাড়া আহত হয় ৬ হাজার ২’শ ৯৫ জন। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে প্রতিদিন গড়ে ৮ জনের বেশি মানুষ নিহত হয় বলে ওই প্রতিবেদনে জানানো হয়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন