২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত হচ্ছে দুটি হোস্টেল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০১৮

বাবুগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত হচ্ছে দুটি হোস্টেল

বাবুগঞ্জে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে দুটি আবাসিক হোস্টেল নির্মাণ হচ্ছে। প্রতিবন্ধীদের জন্য সমন্বিত শিক্ষা কার্যক্রমের আওতায় উপজেলার খানপুরায় রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ক্যাম্পাসে এই দুটি হোস্টেল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) প্রধান অতিথি হিসেবে দ্বিতল ওই দুটি হোস্টেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি।

এসময় আয়োজিত সুধী সমাবেশে বক্তৃতাকালে মন্ত্রী মেনন বলেন, ‘প্রতিবন্ধীরা বোঝা নয়, তাদের অনেক ইন্দ্রিয় বরং সুস্থ মানুষের চেয়ে অনেক বেশি সক্ষম। শিক্ষার সহায়ক পরিবেশ পেলে তারাও তাদের মেধার বিকাশ ঘটিয়ে রাষ্ট্রের সম্পদে পরিণত হতে পারে। পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়নের জন্য বর্তমান শেখ হাসিনার সরকার সর্বোচ্চ আন্তরিকতার সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’ খানপুরায় রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আবু জাফর সিকদার এবং বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল আহমেদ আজাদের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত দুটি সুধী সমাবেশে ভাষণ দেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্থানীয় বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের এমপি অ্যাড. শেখ মো. টিপু সুলতান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. জাহাঙ্গীর আলম, উপ-পরিচালক আল মামুন তালুকদার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, বাবুগঞ্জের ইউএনও সুজিত হাওলাদার, ওসি আব্দুর রহমান মুকুল, বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড আবদুল খালেক, জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, এনায়েত করিম ফারুক, মোজাম্মেল হক ফিরোজ, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি সুজন আহমেদ প্রমুখ।

দুপুরে মন্ত্রী রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং এর আগে তিনি নদীগর্ভে বিলীন মহিষাদী গ্রামের সৈয়দ মোশারফ-রশিদা মাধ্যমিক বিদ্যালয় ও বরিশাল-ঢাকা মহাসড়কের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (দোয়ারিকা) সেতুর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। #

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন