২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৮ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০১৮

“বাবুগঞ্জে বিশ্ব শিশু দিবসসহ শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ”

বাবুগঞ্জে সপ্তাহব্যাপী বিভিন্ন বর্ণিল কর্মসূচি পালনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৮। রোববার উপজেলা শিশু একাডেমি কার্যালয়ে কর্মসূচির সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বীথিকা রানী সরকার।

উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা ইসমাইল হোসেন চৌধুরীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন ও বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না। এসময় শিশু সংগঠক সুরভী জাহান নিশি ও তার সাংস্কৃতিক সংগঠনের শিশু শিল্পীরা ছাড়াও শিশু একাডেমির শিশু এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। সমাপনী অনুষ্ঠানে সপ্তাহব্যাপী বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর উপজেলা পরিষদ চত্ত্বরে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শিশু অধিকার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার। এসময় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ছাড়াও গত ৮ অক্টোবর সরকারি বাবুগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ও ১১ অক্টোবর রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিশু নির্যাতন, শিশুর আইনি সুরক্ষা ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়াও গত ১০ অক্টোবর বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, হ্যান্ডবল ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। #

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন