২ ঘণ্টা আগের আপডেট রাত ২:৪১ ; মঙ্গলবার ; ডিসেম্বর ৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালেও ওপেন মার্কেটিং সেলে পাওয়া যাচ্ছে চাল ও আটা

বরিশাল টাইমস রিপোর্ট
১:১৫ অপরাহ্ণ, মার্চ ৫, ২০১৮

খাদ্য অধিদফতরের উদ্যোগে বরিশাল শহরে শুরু হয়েছে ওপেন মার্কেটিং সেল (ওএমএস) কর্মসূচির আওতায় চাল-আটা বিক্রির কার্যক্রম। সোমবার (০৫ মার্চ) সকাল থেকেই শহরের সাতজন ডিলারের কাছ থেকে এ আটা ও চাল ক্রয় করতে দেখা গেছে সাধারণ ক্রেতাদের।

এই কারণে ওএমএস ডিলারের দোকানগুলোতে ভিড় দেখা গেছে।

বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতর সূত্রে জানা গেছে- সরকারের খাদ্য বান্ধব কর্মসূচিতে বরিশাল শহরের ২১ জন ডিলারের মধ্যে প্রতিদিন সাতজন ডিলারকে এক টন করে চাল ও এক টন করে আটা দেওয়া হচ্ছে। এতে ক্রেতারা চাল ৩০ টাকা কেজি ও আটা ১৭ টাকায় ক্রয় করতে পারছেন।

আর প্রত্যেক ক্রেতা পাঁচ কেজি করে চাল ও ৫ কেজি করে আটা কিনতে পারবেন।

এমন বাস্তবতায় ক্রেতারা বলছেন- বাজারে চালের দাম বেশি, এ সময়ে সরকারের এ কর্মসূচি তাদের জন্য সহায়ক হয়েছে। তবে নির্দিষ্ট দোকান ছাড়া এ চাল ও আটা আগের ন্যায় ট্রাকযোগে বিক্রি করলে ক্রেতাদের জন্য ভালো হতো বলে দাবি তাদের।

বরিশাল শহরের ফরিয়াপট্টির ডিলার মালিক মো. মাসুদ রানা সাংবাদিকদের জানিয়েছেন- সরকারি এ চাল এবং আটার মান বেশ ভালো। তবে চাল ও আটার পরিমাণ আরও বাড়িয়ে দিলে ক্রেতাদের চাহিদা অনুযায়ী দেওয়া যেতো।

বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তা মো. মশিউর রহমান জানান- ওএমএস’র আটা আগে থেকেই খোলা বাজারে বিক্রি হচ্ছিলো। সোমবার সকাল থেকে চালও বিক্রি শুরু হয়েছে।

সরকারের এ কার্যক্রমে চালের বাজার নিয়ন্ত্রণে সহায়ক হবে।’’

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছাত্রলীগ ছেড়ে ছাত্রদলে তারা  পুলিশের সামনে থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা  শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে মরক্কো  বিয়ের হুমকি দিলেন স্বামী: ২ সন্তানকে পুড়িয়ে মারলেন মা  লাখ টাকায় বিক্রি প্রধানমন্ত্রীর উপহারের ঘর!  স্বামীর টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রেমিকার হাত ধরে উধাও স্ত্রী  আ.লীগ অফিস ভাঙচুর: গ্রেফতার আতঙ্কে বাড়িছাড়া বিএনপি নেতাকর্মীরা  ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে দায়িত্বভার নিলেন বাইশারী কলেজের নতুন সভাপতি গোলাম ফারুক  বরগুনা/ ছেলে মারা যাওয়ার ৪ বছরেও শাশুড়িকে ঘরে উঠতে দিলেন না পুত্রবধূ  বিএনপির ১৫০০ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ