২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম

কোরবানির আগেই রাতের আঁধারে গরু চুরির হিড়িক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৪৩ অপরাহ্ণ, ০৯ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: কোরবানি ঈদের আগেই চাঁদপুরের পাড়া মহল্লায় পালিত গরু রাতের আঁধারে চুরি করে নিয়ে যাচ্ছে সংঘবদ্ধ চোর চক্র। ঘরের দরজায় দড়ি পেঁচিয়ে বাড়ির লোকজনদের ঘুমে রেখে এ কাণ্ড ঘটাচ্ছে চোর চক্রের সদস্যরা।

একমাত্র আয়ের উৎস এসব গরু হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন অনেকে। অভিযোগ উঠেছে থানা পুলিশকে জানিয়েও যেন কোনো সুরাহা পাচ্ছেন না এসব ভুক্তভোগী। বৃহস্পতিবার (৯ মে) বিকেলে এসব কথা জানিয়েছেন ভুক্তভোগী অসহায় মালিকরা।

চাঁদপুর পৌর ১৪নং ওয়ার্ডের শিলন্দিয়া মঠখোলার বাসিন্দা মো. মান্নান সরদার বলেন, আমার বয়স এখন ৫৫ বছর। বাড়িতে আমি আর আমার সহধর্মিণী। আমাদের সংসারের খরছ চালাতাম গাভি গরুগুলোর দুধ বিক্রি করে। বুধবার (৮ মে) মধ্য রাত ৩টায় তাদের একমাত্র আয়ের উৎস দুটি গাভি গরু ও দুটি বাছুরকে গোয়াল ঘর থেকে নিয়ে যায় চোরচক্র। এরপরই গোয়াল ঘরে বসে তারা কাঁদতে কাঁদতে এখন পাগল প্রায়।

মান্নানের স্ত্রী রাবেয়া বেগম ও ছেলে জাহিদুল ইসলাম বলেন, চোর চক্র হয়তো পিকাআপভ্যান নিয়ে রাস্তায় দাঁড়িয়ে ছিল। আমরা যাতে বেরুতে না পারি সেজন্য ঘরের দরজা দড়ি দিয়ে বেঁধে রেখেছিল। পুলিশের এত এত চেকপোস্ট ওনারা একটু আন্তরিক হলে আমরা হয়তো আমাদের চলার সম্বল গরুগুলো ফিরে পাব। এ ঘটনায় আমরা থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

কিন্তু রাত আড়াইটা থেকে ৩টা বাজলেই এখনো আৎকে ওঠেন চাঁদপুর পৌর ১৩নং ওয়ার্ডের ওয়াপদা গেইটের আব্দুর রশীদ গাজী। প্রবাস ফেরত এ যুবকের লাখ লাখ টাকা মূল্যের ৩টি গরু নিয়ে গেছে চোরের দল। তিনি বলেন, ২০২১ সালের ১৬ আগস্টে থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েও এখনো কোনো আলোর সংবাদ পাইনি। এ সময় তিনি পাশের এলাকার মান্নান সরদারের গরু চুরির খবর পেয়ে নিজের চুরি যাওয়া গাভী গরু ও বাছুরের কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

থানা পুলিশ তৎপর ও আন্তরিকতার সঙ্গে কাজ করছে জানিয়ে চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম সাংবাদিকদের বলেন, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় আমরা তথ্য-প্রযুক্তি ব্যবহার করে এবং আমাদের পুলিশি চেকপোস্টগুলো ব্যবহার করে গরু উদ্ধার ও চোর চক্রকে ধরতে চিরুনী অভিযান চালাচ্ছি।

দ্রুতই ভুক্তভোগীদের গরু উদ্ধারসহ এই চোর চক্রের মূল হোতাদের আইনের আওতায় আনা হবে। এদিকে আর কোনো আশ্বাস নয় বরং দ্রুত চোর শনাক্ত ও গরু উদ্ধারের পর তা কাছে পেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চান গরু হারানো এসব ভুক্তভোগীরা।

59 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন