১০ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৩১ ; শনিবার ; মার্চ ২৫, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে চিফ হুইপকে হত্যার চেষ্টা, অস্ত্রসহ যুবক গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট
৭:১৮ অপরাহ্ণ, মার্চ ৭, ২০১৮

জাতীয় সংসদের চিফ হুইপ ও বাউফলের এমপি আসম ফিরোজকে হত্যার প্রচেষ্টার সময় ধারালো অস্ত্রসহ আবুল বশার রনি (৩০) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বাবার নাম জাহাঙ্গীর হোসেন। তার বাড়ি পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাংলা বাজার এলাকায়। বুধবার (০৭ মার্চ) বিকাল সোয়া তিনটার সময় উপজেলা পরিষদের হলরুমে এ ঘটনা ঘটেছে।

চিফ হুইপের গানম্যান সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মহশিন জানান, বিকাল ৩টার দিকে উপজেলা পরিষদের হলরুমে শিক্ষা কমিটির এক সভা শুরু হয়। চিফ হুইপ ও শিক্ষা কমিটির উপদেষ্টা আসম ফিরোজ ওই সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন। সভা শুরু হওয়ার পনের মনিটের মধ্যে হালকাপাতলা গড়নের জিন্স প্যাট ও ছাই রংয়ের টি-শার্ট পড়া এক যুবক হলরুমের উত্তর পাশের দরজা দিয়ে ভিতরে প্রবেশ করে এবং টি-শার্টের পিছনে গুজে রাখা একটি দের-দুই ফুট লম্বা ধারালো দা (গাছ কাটা দা) বের করে চিফ হুইপের ওপর হামলার চেষ্টা চালায়। এসময় তার প্রোটকলের দায়িত্বে থাকা পুটয়াখালী পুলিশ লাইনের এসআই আলতাফ হোসেন ও ডিএসবির এসআই হারুন অর রশিদ তাকে ঝাপটে ধরেন।

প্রত্যক্ষদর্শী কয়েক ব্যক্তি জানান- ঘটনার আগে একটি মোটরসাইকেলে করে ওই যুবককে পরিষদের মূল ভবনের কাছে এক ব্যক্তি নামিয়ে দিয়ে যায়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন- ধৃত ওই যুবকের কাছ থেকে তিনটি পাচ শ’ টাকা ও পাঁচটি এক শ” টাকার নোট ও একটি মোবাইল ফোন এবং এক পোটলা গাঁজা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হবে।’

এ ব্যাপারে চিফ হুইপ আসম ফিরোজ বলেন- একটি মহল পরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশে ওই যুবককে পাঠিয়েছেন। তিনি উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমানকে ইঙ্গিত করে বলেন- শিক্ষা কমিটির সভায় তার সভাপত্বি করা কথা থাকলেও তিনি রহস্যজনক কারণে অনুপস্থিত ছিলেন।

তিনি আর অভিযোগ করেন- সম্প্রতি বাউফল থানা কমপ্লেক্স চত্বরে স্বরষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খানের সুধী সমাবেশে হামলা, ভাঙচুর এবং বাউফল ইউনিয়ে ছাত্রলীগের সভা বানচালের উদ্দেশে যারা তার ছেলে রায়হান সাকিবের মাথায় অস্ত্র ঠেকিয়ে ছিলেন। তার ওপর এ হামলার চেষ্টা একই সূত্রে গাঁথা।

এদিকে চিফ হুইপ আসম ফিরোজকে হত্যার প্রচেষ্টার পিছনের ও পর্দার অন্তরালের ব্যক্তিদের খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার।

তিনি বলেন- কতিপয় বিশেষ ব্যক্তিদের পরিকল্পনা ছাড়া এ ঘটনা ঘটতে পারে না। যারা চিফ হুইপকে দুনিয়া থেকে সরিয়ে দিয়ে এ পরিকল্পনা করেছেন তাদের জনগণ কোন দিন ক্ষমা করবে না।

জামায়াত-বিএনপি থেকে অনুপ্রবেশকারীদের সাথে নিয়ে ওই বিশেষ মহলটি বাউফলে অরাজকতা সৃষ্টি করতে চায়। জনগণকে সাথে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে।

শিক্ষা কমিটির এ সভায় চিফ হুইপ আসম ফিরোজ ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রুনিয়া বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম ফারুক, উপজেলা শিক্ষা অফিসার রিয়াজুল হক, উপজেলা ইঞ্জিনিয়ার জহিরুল ইসলামসহ সরকারের বিভিন্ন দফতরের ১৭ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ঘটনার পর অনুসন্ধান চালিয়ে জানা গেছে- আটক যুবক আবুল বশার রনি একজন মাদকাসক্ত ও চিহিৃত সন্ত্রাসী হিসাবে এলাকায় পরিচিত।

এলাকায় তিনি মাদক ব্যবসার সাথে জড়িত। কয়েক মাস আগে রনিকে তার বাবা জাহাঙ্গীর হোসেন মাদকসহ পুলিশের হাতে ধরিয়ে দেন। ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের কারাদন্ড দিয়ে জেলখানায় পাঠায়। তার বাবা বিএনপির সমর্থক হিসাবে পরিচিত হলেও ছেলে অত্যাচারে তিনি ছিলেন ওষ্ঠাগত।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যায় ৬টায় চিফ হুইপ আসম ফিরোজ তার কালাইয়াস্থ বাসভবনের এক জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন।”

Other

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
    চাঁদের নিচে ‘তারা’, ফেসবুকে ছবি ভাইরাল  ঝালকাঠিতে ডিসির গাড়িতে ধাক্কা: ট্রাকচালক কারাগারে  মাসব্যাপি শুরু হয়েছে বিনামূল্যে কুরআন শিক্ষা কার্যক্রম  কলাপাড়ায় ১ টাকায় ইফতার  বাকেরগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউএনওর কাছে অভিযোগ: ১২ দিনেও হয়নি তদন্ত  রমজান উপলক্ষে মদে মূল্যছাড়, মিজানুর রহমান আজহারির আক্ষেপ  পার্কিং নিয়ে সাংবাদিককে লাঞ্ছিত করলেন পুলিশ কর্মকর্তা  সংবাদ প্রকাশের পর জীবিত হলেন সেই শিউলী!  পোলট্রি খাতে ৫২ দিনে ৯৩৬ কোটি টাকা লুট!