৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাকেরগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

বাকেরগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা টিটু সাহা হিন্দু পরিবারের পৈত্রিক ভোগ দখলি সম্পত্তি জবর দখল করে গাছ কেটে নিয়ে যাওয়া ও ইট সিমেন্ট দিয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণ করে জমি দখলে নেয়ার অপচেষ্টার অভিযোগ পাওয়া গেছে একই এলাকার আ:রব খানের পুত্র লুৎফার খান ও মাহামুদ খান এর বিরুদ্ধে।

সরেজমিনে জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় লুৎফর খান গংদের পরিবারের সঙ্গে টিটু সাহা পরিবারের বিরোধ চলছিলো। বর্তমানে উচ্চ আদালতে একটি মামলা চলমান রয়েছে। অথচ আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লুৎফর খান ও মাহামুদ খান ভাড়াটে লোকজন দিয়ে টিটু সাহা পরিবারের ভোগ দখলে থাকা জমির গাছ কেটে ওয়াল নির্মাণের অপচেষ্টা চালায়। এসময় টিটু সাহার বাড়িতে হামলার চেষ্টা ও তাকে এলাকা ছাড়ার হুমকি দেয়।

এ বিষয়ে টিটু সাহা বলেন, লুৎফার খান ও মাহামুদ খান তার লোকজন জোর করে আমার পৈত্রিক সম্পত্তি জবর দখল করে গাছ কেটে ইট দিয়ে ওয়াল নির্মাণ কাজ শুরু করেন। তারা আমার বাড়িতে হামলা করারা চেষ্টা ও আমাকে বাড়ি ছেড়ে যাওয়ার হুমকি দেয়। এবিষয়ে আমার স্ত্রী নুপুর দাস বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

টিটু সাহা আরো বলেন (১৮ ফেব্রুয়ারি) রবিবার স্থানীয়ভাবে সালিশ মীমাংসা করে জমির পরিমাপ করা কথা থাকলেও সেই সালিশ উপেক্ষা করে জোরজবস্তি করে ভাড়াটিয়া লোকজন নিয়ে গাছ কেটে বাউন্ডারি ওয়াল নির্মাণ করছেন। টিটু সাহার মা গীতা রানী সাহা কান্না জড়িত কন্ঠে বলেন আমরা স্বামীর ভিটামাটি অবৈধ ভাবে দখল করে নিয়ে যাচ্ছে। আমরা হিন্দু সম্প্রদায়ের লোকেরা এদেশের মানুষ না আমরা কি এদেশে থাকতে পারবোনা। আমার পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি আমি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করছি। সঠিক তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

অভিযুক্ত লুৎফর বলেন, আমি ক্রয়সূত্রে ওই জমির মালিক। আর টিটু সাহা বলেন আমি পৈত্রিক সূত্রে মালিক , জমির বি.এস মালিকানায় দুই পক্ষই দাবি করেন। বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি মো. আফজাল হোসেন বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইন অনুগত ব্যবস্থা নেয়া হবে। ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করার জন্য বলা হয়েছ।

50 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন