৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৭ ; বৃহস্পতিবার ; মে ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিমান যাত্রীর করোনা সন্দেহে জানালা দিয়ে পাইলটের ঝাঁপ!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২০ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: বিমানে এক করোনাভাইরাসে আক্রান্ত যাত্রী আছে সন্দেহে আতঙ্কে ভারতে এক পাইলট জানালা দিয়ে ঝাঁপ দিয়েছেন।

পুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার একটি বিমানের পাইলট গত ২০ মার্চ এ কাণ্ড ঘটান। খবর এনডিটিভির।

করোনার ভয় এতটা ভয়ঙ্কর আকার ধারণ করেছে মানুষের মনে- তা এ ঘটনা থেকেই অনুমান করা যায়।

ভারতে করোনাভাইরাসে এ পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬ জনে। রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮১ জন।

বিশ্বজুড়ে এখন জলজ্যান্ত আতঙ্কের একটিই নাম করোনাভাইরাস। দেশে বাড়ছে এই রোগে আক্রান্তের সংখ্যা। ভারতের বিভিন্ন রাজ্যে লকডাউন পরিস্থিতি চলছে। মানুষ ভয়ে সিটিয়ে রয়েছেন ঘরে।

আর এ করোনার ভয় এতটাই ভয়ঙ্কর আকার ধারণ করেছে যে, এয়ার এশিয়ার একটি বিমানের পাইলট পর্যন্ত ছেলেমানুষির মতো কাজ করে বসলেন।

এয়ার এশিয়ার ওই বিমানটিতে এমন এক যাত্রী ছিলেন, যার শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে- এ কথা জানার পরই ঘাবড়ে যান পাইলট।

ভয় পেয়েছিলেন ওই বিমানে অন্য যাত্রী ও কর্মীরাও। কিন্তু পাইলট যা করলেন তা একরকম নজিরবিহীন। বিমানটি অবতরণের পর তার সাধারণ দরজা দিয়ে না বেরিয়ে পাইলট-ইন-কমান্ড বেছে নিলেন ককপিটের সেকেন্ড এক্সিট অর্থাৎ দ্বিতীয় দরজা দিয়ে রীতিমতো বাইরে ঝাঁপ দিলেন তিনি।

বিমানবন্দর কর্তৃপক্ষও কোনো ঝুঁকি নিতে চায়নি। ওই বিমানের সব যাত্রীকে বিমানবন্দরেই প্রাথমিক স্ক্রিনিং করা হয়। যদিও তাতে সবারই করোনা নেগেটিভ ধরা পড়ে।

এই ব্যাপারে এয়ার এশিয়া ভারতের একজন মুখপাত্র বলেছেন, করোনাভাইরাসের লক্ষণযুক্ত ওই যাত্রী বিমানের একেবারে প্রথম সারিতেই বসেছিলেন, আর তাকে নিয়েই আতঙ্কের পরিবেশ তৈরি হয় গোটা বিমানে।

ঘটনা জানাজানি হওয়ার পর নিরাপত্তার খাতিরে বিমানটি অবতরণের পর সেটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং সেটিকে স্যানিটাইজ করা হয়।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে শিক্ষার্থীকে বলৎকার: মাদ্রাসাশিক্ষক গ্রেপ্তার  মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বরিশালের উজিরপুরে গ্রেপ্তার  ‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’  জমজমের পানি বিমানে বহন নিষিদ্ধ করছে সৌদি আরব!  সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী  খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা  পিরোজপুর/ বাসচাপায় কলেজছাত্র নিহত: বাসে অগ্নিসংযোগ  বরিশালে যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত   বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল  বরিশাল/ হত্যা মামলায় ৪ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড