১৮ মিনিট আগের আপডেট রাত ৯:৩৩ ; বৃহস্পতিবার ; মার্চ ২৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

মেঘনায় মাছ ধরে ১৮ জেলে দণ্ডিত

বরিশাল টাইমস রিপোর্ট
৮:১৩ অপরাহ্ণ, মার্চ ৪, ২০১৮

ভোলার মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ১৮ জেলেকে আটক করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ১০ হাজার মিটার জাল, ৪০ কেজি মাছসহ তাদের আটক করা হয়। পরে আটক জেলেদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

রোববার (০৪ মার্চ) দুপুরে মেঘনার ইলিশা পয়েন্টে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৃধা মো. মোজাহিদুল ইসলাম এ জরিমানা করেন।

জরিমানা দণ্ডে দণ্ডিত জেলেরা হলেন- মো. শাহিন, মো. আলী, জসীম, রাজিব, সাহেব আলী, ইউসুফ, আলাউদ্দিন, আকবর হোসেন, সবুজ, রাসেল, আক্তার হোসেন, ইউনুছ, শহীদ, মিরাজ, মো. হোসেন, ফজলুল হক, জুয়েল ও সালাউদ্দিন। এদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন গ্রামে।

ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বরিশালটাইমসকে জানান, ইলিশের অভয়াশ্রম রক্ষায় সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট’র নেতৃত্বে পুলিশ ও মৎস্য বিভাগের সমন্বয়ে একটি দল মেঘনায় অভিযান চালায়।
এসময় মেঘনার ইলিশা পয়েন্ট থেকে ১০ হাজার মিটার জাল ও ৪০ কেজি মাছসহ ১৮ জেলেকে আটক করে।

পরে আটক জেলেদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। এছাড়া জব্দ জাল পুড়িয়ে ফেলার পাশাপাশি মাছগুলো বিভিন্ন এতিম খানা, মাদরাসা ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

ইলিশ রক্ষা ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাকে ইলিশের অভয়াশ্রম হিসেবে ঘোষণা করা হয়েছে। তাই এসব পয়েন্টে ইলিশসহ যে কোনো মাছ ধরা ও জাল ফেলা নিষিদ্ধ রয়েছে।’’

Other

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আগৈলঝাড়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা  শহীদ জননী সাহান আরা আবদুল্লাহ স্মৃতি টুর্নামেন্টের পুরস্কার বিতরণ  আকাশে পবিত্র রমজানের চাঁদ  নৌকায় ভোট চাইলেন এমপিপত্নী  কাঠালিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে দুই ভাইকে কুপিয়ে জখম  আগামীতে অনেক যড়যন্ত্র মোকাবিলা করে নির্বাচন করতে হবে: ড. শাম্মী আহমেদ  ১০ উইকেটের বিশাল জয়ে সিরিজ নিশ্চিত টাইগারদের  ৭০ বছর বয়সে এসে বিয়ে করলেন অবসরপ্রাপ্ত শিক্ষক  নুরজাহানের ঘর নির্মাণে এমপি রত্না আমিন এবং ইউএনও সজল চন্দ্র শীলের অর্থসহায়তা  প্রধানমন্ত্রীর সঙ্গে ভাত খেতে চাইলেন বানারীপাড়ার মনোয়ারা বেগম