১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

উপজেলা নির্বাচনের আগের দিন চেয়ারম্যান প্রার্থী কারাগারে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ০৭ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ আগামীকাল বুধবার (৮ মে)। নির্বাচনের আগের দিন দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শামসুল আলম চৌধুরীর জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। একই মামলায় জামিন পেয়েছেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস ও ১২ নম্বর ওয়ার্ডের কমিশনার গোলাম মো. নাসির।

মঙ্গলবার (৭ মে) বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আসামিরা। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।। তবে একই মামলায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী শামসুল আলম চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী শাহিনুর ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, এই মামলায় সম্প্রতি আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে জানার পরই আদালতে আত্মসমর্পণ করেন আসামিরা। অমিতাভ বোস ও নাসিরকে জামিন দিয়েছেন আদালত। তবে শামসুল আলম চৌধুরীর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছে।

২০২১ সালের ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা ১০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। গত বছর ১ সেপ্টেম্বর মামলাটি চার্জগঠন বিষয়ে শুনানির জন্য ছিল। কিন্তু সেদিন মামলাটিতে কিছু অসঙ্গতি দেখতে পাওয়ায় আদালত স্বতঃপ্রণোদিত হয়ে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। নির্দেশনা মেনে নতুন করে আরও ৩৬ জনকে আসামি করে মোট ৪৬ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিআইডি।

73 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন