১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

উপজেলা ভোটে প্রার্থী হওয়া ৬১ নেতাকে শোকজ করল বিএনপি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৩৩ অপরাহ্ণ, ০২ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দলীয় সিদ্ধান্ত অমান্য করে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় ৬১ নেতাকে কারণ দর্শানোর (শোকজ) চিঠি দিয়েছে বিএনপি। চিঠিতে নেতাদের ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। সন্তোষজনক জবাব না দিলে তাদের বহিষ্কার করা হবে।

বৃহস্পতিবার (০২ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা চিঠিতে এসব তথ্য জানানো হয়েছে। শোকজ চিঠি পাওয়া ৬১ নেতার মধ্যে ২৫ জন চেয়ারম্যান পদে, ২০ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ১৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

চিঠিতে জানানো হয়েছে, ১৫ এপ্রিল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ নেতারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ২১ মে অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন।

তারা প্রার্থিতা প্রত্যাহার করেননি। বিএনপির নেতা হিসেবে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ার কারণে তাদের বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, যথাযথ কারণ দেখিয়ে তার লিখিত জবাব ৪৮ ঘণ্টার মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে। প্রথম ধাপের উপজেলা ভোটে প্রার্থী হওয়ায় তৃণমূলের ৮০ জন নেতাকে বহিষ্কার করে বিএনপি।

52 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন